ঢাকাবুধবার , ২৪ মে ২০২৩
  • অন্যান্য

জুনের শুরুতে ৪৫তম বিসিএসের ফল

মে ২৪, ২০২৩ ৭:৫২ অপরাহ্ণ । ৫৭ জন

৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল দ্রুত সময়ের মধ্যে প্রকাশ করার নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী মাসের শুরুতে এ ফল প্রকাশ করা হবে। ইতোমধ্যে এ বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের মৌখিক নির্দেশনা দেওয়া হয়েছে।

বুধবার (২৪ মে) সরকারি কর্ম কমিশন (পিএসসি) সূত্রে জানা গেছে, ২৫ দিনের ৪৪তম বিসিএসের প্রিলির ফল প্রকাশ করা হয়েছিল। এটি এখন পর্যন্ত সবচেয়ে দ্রুত সময়ে প্রিলির ফল প্রকাশের রেকর্ড। তবে এই রেকর্ডকেও ছাড়িয়ে যেতে চায় পিএসসি। সবচেয়ে কম সময়ের মধ্যে ৪৫তম বিসিএসের প্রিলির ফল প্রকাশ করতে চায় সংস্থাটি।

এ প্রসঙ্গে পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, আমরা দ্রুত সময়ের মধ্যে ৪৫তম বিসিএসের প্রিলির ফল প্রকাশ করতে চাই। কবে ফল প্রকাশ করা হবে সেটি এই মুহূর্তে বলা সম্ভব না হলেও ৪৪তম বিসিএসের প্রিলির ফল প্রকাশে যে সময় লেগেছিল তার চেয়ে কম সময়ে ৪৫তম বিসিএসের ফল প্রকাশ করা হবে।

এর আগে, গত শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত ৪৫তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একযোগে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

৪৫তম বিসিএসে আবেদন করেছিলেন ৩ লাখ ৪৬ হাজার জন। তাদের মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছেন ২ লাখ ৬৮ হাজার ১১৯ জন। পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ৭৮ হাজার ৮০৩ জন। উপস্থিতির হার ৭৭.২৪ শতাংশ।

রাইজিংবিডি