ঢাকাবুধবার , ৭ জুন ২০২৩

কুমিল্লায় গরমে অসুস্থ হয়ে ২৫ শিক্ষার্থী হাসপাতালে

জুন ৭, ২০২৩ ৭:২৫ অপরাহ্ণ । ২৮২ জন

কুমিল্লার দাউদকান্দিতে গরমে অসুস্থ হয়ে ২৫ শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে, চার জনের অবস্থা আশঙ্কাজনক। তাৎক্ষণিক তাদের নাম-পরিচয় পাওয়া যায়নি। এ ঘটনায় ওই বিদ্যালয় ২ দিনের জন্য বন্ধ ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

বুধবার (৭ জুন) বেলা ১২টার দিকে উপজেলার গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয় ও বিলকিছ মোশাররফ বালিকা বিদ্যালয়ে অসুস্থ হয়ে পড়লে তাদের হাসপাতালে নিয়ে যান শিক্ষকরা। দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. তৌহিদ আল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, বুধবার পরীক্ষা চলাকালে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও গৌরীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সংবাদ পেয়ে দ্রুত স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে যান কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

এ সময় কুমিল্লা সিভিল সার্জন ডা. নাছিমা আক্তার, ডেপুটি সিভিল সার্জন ডা. নিসর্গ মেরাজ চৌধুরী, দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন, উপজেলা নির্বাহী অফিসার মো. মহিনুল হাসান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. তৌহিদ আল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে, গতকাল একই স্কুলে ক্লাস চলাকালে অসুস্থ হয়ে হাবিবা আক্তার (১২) নামে এক ছাত্রীর মৃত্যু হয়েছে।

দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মহিনুল হাসান বলেন, ‘শিক্ষার্থীরা অসুস্থ হওয়ায় বিদ্যালয়য়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে। সেই সঙ্গে বিদ্যালয়টি বন্ধ ঘোষণা করা হয়েছে।’

রাইজিংবিডি

Paris