ঢাকাবুধবার , ৭ জুন ২০২৩

ভোমরা স্থলবন্দর দিয়ে ৯৯০ মেট্রিক টন পিয়াজ এলো দেশে

জুন ৭, ২০২৩ ৫:০২ অপরাহ্ণ । ১৯৮ জন

পিয়াজ আমদানির অনুমতি প্রাপ্তির দ্বিতীয় দিনে আজ বিকাল ৫টা পর্যন্ত সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে ৩৩টি ট্রাকে ৯৯০ মেট্রিক টন ভারতীয় পিয়াজ বাংলাদেশে প্রবেশ করেছে। ভারতের ঘোজাডাঙ্গা বন্দর দিয়ে দেশে প্রবেশ করে পেঁয়াজ ভর্তি এসব ট্রাক। তবে মঙ্গলবার বিকাল সাড়ে ৬টা পর্যন্ত মোট ৬৫ টি পন্যবাহী পিয়াজের ট্রাক ভোমরা স্থল বন্দরে প্রবেশ করার কথা রয়েছে বলে বিকেলে জানিয়েছিল আমদানি রপ্তানিকারক ব্যবসায়ীদের সংগঠন ভোমরা সিএন্ডএফ এ্যাসোসিয়েশন।

এর আগে সোমবার এ বন্দর দিয়ে ১১ টি ট্রাকযোগে ৩৩০ মেট্রিক টন পিয়াজ ভোমরা বন্দরে প্রবেশ করে।

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ খান জানান, ভারতের ঘোজাডাঙ্গা বন্দর দিয়ে গতগল থেকে এ পর্যন্ত মোট ৪৪টি ট্রাকে ১৩২০ মেট্রিক টন পিয়াজ সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে প্রবেশ করেছে। গতকাল ১১টি ট্রাকে ও আজ বুধবার বিকেল ৫টাপর্যন্ত ৩৩  ট্রাক পন্যবাহী পিয়াজ বাংলাদেশে প্রবেশ করে।

ইতিমধ্যে বাজারে কমতে শুরু করেছে পিয়াজের দাম। এভাবে কয়েকটি বড় ধরনের পিয়াজের চালান দেশে প্রবেশ করলে খোলা বাজারে পিয়াজের মুল্য ৩০-৩৫ টাকার ভিতর থাকবে বলে মনে করেন এই ব্যবসায়ী নেতা। তবে প্রচন্ড গরমের কারনে গত ৫ জুুন যে পিয়াজ দেশে প্রবেশ করেছে তার মধ্যে অনেক পিয়াজ পঁচে গেছে। প্রতি টন পিয়াজ ভারত থেকে আমদানি করতে ২২০ মার্কিন ডলার থেকে ২৫০ মার্কিন ডলার খরচ হচ্ছে।

 

বিডি প্রতিদিন

Paris