ঢাকাশনিবার , ২৪ জুন ২০২৩
  • অন্যান্য

পশ্চিমবঙ্গের সিনেমা হলেও মুক্তি পাচ্ছে ‘সুড়ঙ্গ’

জুন ২৪, ২০২৩ ৭:৩০ অপরাহ্ণ । ১০৭ জন

দুই বাংলায় যে কজন অভিনেতার তুমুল জনপ্রিয়তা রয়েছে তাদের মধ্যে অন্যতম বাংলাদেশের ছোট পর্দার অভিনেতা আফরান নিশো। তার অভিনীত নাটক, ওয়েব সিরিজের গুণমুগ্ধ অসংখ্য দর্শক রয়েছে ওপার বাংলাতে। সেসব দর্শকের কথা মাথায় রেখে বাংলাদেশের পাশাপাশি নিশো অভিনীত প্রথম চলচ্চিত্র ‘সুড়ঙ্গ’ মুক্তি পাবে ভারতের পশ্চিমবঙ্গেও।

বিষয়টি নিশ্চিত করেছে পশ্চিমবঙ্গের খ্যাতনামা প্রযোজনা ও পরিবেশক প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মস (এসভিএফ)। ছবির একটি পোস্টার প্রকাশ করে এসভিএফ কর্তৃপক্ষ ফেসবুকে লিখেছে, ‘আফরান নিশো শিগগিরই আসছে এবার বড় পর্দায়। রায়হান রাফীর সবচেয়ে প্রতীক্ষিত সিনেমা ‘সুড়ঙ্গ’ নিয়ে। দেখা হবে সিনেমা হলে।”

ভারতের ছবি বাংলাদেশে মুক্তি দিতে চাইলে সাফটা চুক্তি অনুযায়ী আমদানি করতে হয়; কিন্তু বাংলাদেশের ছবি ভারতে মুক্তি দিতে রাষ্ট্রীয় বা আইনি কোনো জটিলতা নেই। ফলে ভারতের পরিবেশকেরা চাইলে বাংলাদেশের যেকোনো ছবি দেশটিতে মুক্তি দিতে পারেন। তাই কোনো জটিলতা ছাড়াই ওপার বাংলার দর্শক এ সিনেমাটি দেখার সুযোগ পাবেন।

বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা রায়হান রাফীও। তিনি বলেন, ‘এটা সত্যিই আনন্দের খবর। সুড়ঙ্গ কলকাতাসহ পশ্চিমবঙ্গের সিনেমা হলগুলোতে দেখা যাবে। আমরা আশা করছি সেখানে ভালো সাড়া পাব।’

সম্প্রতি ইউটিউবে মুক্তি পেয়েছে সিনেমাটির আইটেম গান ‘কলিজা আর জান’। মুক্তির পরপরই দারুণ সাড়া ফেলেছে গানটি। এই গানে ঝড় তুলেছেন দুই বাংলার জনপ্রিয় নায়িকা নুসরাত ফারিয়া। তার সঙ্গে গানের তালে কোমর দুলিয়েছেন আফরান নিশোও।

প্রসঙ্গত, ‘সুড়ঙ্গ’ সিনেমায় নিশোর সঙ্গে জুটি বেঁধেছেন তমা মির্জা। চরকি ও আলফা আইয়ের যৌথ প্রযোজনায় ছবিটি পরিচালনা করেছেন রায়হান রাফী। যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন নাজিম উদ্ দৌলা ও রায়হান রাফী।

ঢাকা পোস্ট