ঢাকাসোমবার , ২৬ জুন ২০২৩
  • অন্যান্য

আরএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত

জুন ২৬, ২০২৩ ৫:৫৭ অপরাহ্ণ । ১১২ জন

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মে মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ২৬শে জুন বেলা ১১ টায় আরএমপি সদর দপ্তরে, ২০২৩মে মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন আরএমপি’র পুলিশ কমিশনার মো: আনিসুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার)।

অপরাধ পর্যালোচনা সভায় পুলিশ কমিশনার মহোদয় কর্মক্ষেত্রে ভালো কাজের স্বীকৃতি স্বরুপ ২৪ জন বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা, পুলিশ সদস্য ও সিভিল স্টাফদের মাঝে সম্মাননা স্মারক প্রদান করেন।

সভায় মে-২৩ মাসের অপরাধ বিবরণীর সাথে পূর্ববর্তী মাস এবং পূর্বের বছরের সংশ্লিষ্ট মাসের তুলনামূলক অপরাধ বিবরণী’র একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করা হয়।

তুলনামূলক অপরাধ বিবরণী পর্যালোচনা শেষে পুলিশ কমিশনার মহোদয় ইদ উপলক্ষ্যে ট্রাফিক ব্যবস্থাপনা, পশুর হাটের সতর্কতা এবং নগরীতে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

অপরাধ পর্যালোচনা সভায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি, কিশোর অপরাধ, মাদক উদ্ধার, কমিউনিটি ও বিট পুলিশিং কার্যক্রম জোরদার, গ্রেফতারি পরোয়ানা তামিল, গুরুত্বপূর্ণ মামলা সমূহের অগ্রগতি ও দেশের বর্তমান পরিস্থিতি-সহ সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

এছাড়াও পবিত্র ইদ-উল-আযহায় পশুর হাটের আইন শৃঙ্খলা রক্ষা, জাল টাকা প্রতিরোধ, ক্রেতা-বিক্রেতার নিরাপত্তা বিধান সুনিশ্চিত করা, ট্রাফিক ব্যবস্থাপনা-সহ অন্যান্য করণীয় সম্পর্কে রাজশাহী মহানগরীর পশুর হাটের ইজারা সমিতির নেতৃবৃন্দ-সহ অন্যান্য ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অপরাধ পর্যালোচনায় সভায় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) বিজয় বসাক, বিপিএম, পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক অ্যান্ড ডিবি) সামসুন নাহার, বিপিএম, উপ-পুলিশ কমিশনার (সদর) মো: সাইফউদ্দীন শাহীন ও আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ-সহ রাজশাহীস্থ বিভিন্ন পুলিশ ইউনিটের প্রতিনিধিগণ।

Paris