ঢাকামঙ্গলবার , ৪ জুলাই ২০২৩
  • অন্যান্য

পাকিস্তান-ইংল্যান্ড সিরিজের সূচি ঘোষণা

জুলাই ৪, ২০২৩ ৮:৪৬ অপরাহ্ণ । ২৩৯ জন

সর্বশেষ ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল পাকিস্তান ও ইংল্যান্ড। যেখানে পাকিস্তানকে হারিয়ে ইংলিশরা শিরোপা ‍উৎসবে মাতে। আগামী বছরের মে মাসে আবারও দল দুটি মুখোমুখি হতে যাচ্ছে। একই বছর ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর। যার প্রস্তুতি হিসেবে পাকিস্তান-ইংল্যান্ড এই সিরিজ খেলবে। ইতোমধ্যে সিরিজটির পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করা হয়েছে।

টি-টোয়েন্টির বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড আসন্ন চার ম্যাচের সিরিজটি আয়োজন করবে। আগামী ২২-৩০ মে’র মধ্যে অনুষ্ঠিত হবে সেসব ম্যাচ। ২২ মে লিডসে প্রথম ম্যাচ এবং পর্যায়ক্রমে ২৫ মে (বার্মিংহাম), ২৮ মে (কার্ডিফ) এবং ৩০ মে (লন্ডনের ওভাল) বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

২০২২ বিশ্বকাপের ফাইনালে এক ওভার হাতে রেখেই বাবর আজমের দলকে ৫ উইকেটে হারিয়েছিল ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার মাটিতে হওয়া আসরটির আগে পাকিস্তানে গিয়ে তারা ৭ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল। যেখানে বিশ্বচ্যাম্পিয়নরা সিরিজ জিতে নেয় ৪-৩ ব্যবধানে। করাচি ও লাহোরে অনুষ্ঠিত ম্যাচগুলোতে ঘরের মাঠের সুবিধা আদায় করতে পারেনি পাকিস্তান।

বর্তমানে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের দুই নম্বর দল জস বাটলারের ইংল্যান্ড। অন্যদিকে পাঁচ পয়েন্টে পিছিয়ে থাকা বাবরদের অবস্থান চারে। আসন্ন সিরিজের আগে যুক্তরাজ্যে নেদারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ এবং আয়ার‌ল্যান্ডের বিপক্ষে দুইটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। যদিও সিরিজ দুটি নিয়ে এখনও পূর্ণাঙ্গ সূচি জানানো হয়নি।

বর্তমানে শ্রীলঙ্কার সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে দেশটিতে অবস্থান করছেন বাবর-শাহীন আফ্রিদিরা। এরপর যৌথ আয়োজক দেশটির সঙ্গে তাদের এশিয়া কাপের লড়াই শুরু হবে।

ঢাকা পোস্ট