ঢাকারবিবার , ১৬ জুলাই ২০২৩

ছাড়িয়ে নেওয়ার দুই মাস পর একই ট্রাকে ধরা পড়লো গাঁজার চালান

জুলাই ১৬, ২০২৩ ৯:৩৪ অপরাহ্ণ । ৯৯ জন

রাজশাহীতে দুই মাস আগেই একটি ট্রাক থেকে ৮০ কেজি গাঁজা উদ্ধার করেছিল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এরপর আদালতের মাধ্যমে আইনি প্রক্রিয়া শেষে ট্রাকের মালিক ওই জব্দকৃত ট্রাকটি ছাড়িয়ে নিয়ে যান।

তবে দুই মাস না পেরোতেই একই ট্রাকে আবারও ১০০ কেজি গাঁজা চালান সরবারহ করায় ট্রাকটি জব্দ করা হয়েছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর রাজশাহী ‘ক’ সার্কেলের জেলা কার্যালয় শনিবার (১৫ জুলাই) গভীর রাতে এ অভিযান চালায়। পরে সোমবার (১৬ জুলাই) বিকেলে গণমাধ্যমকর্মীদের এ তথ্য নিশ্চিত করা হয়।

অভিযানকালে ওই ট্রাক থেকে দুজনকে গ্রেপ্তারও করা হয়েছে। তারা হলেন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ভবানীপুর গ্রামের শরিফুল ইসলাম (২৯) এবং চণ্ডিপুর গ্রামের নাইম আলী (২৩)।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার দুজন জানিয়েছেন, তারা কুমিল্লা থেকে গাঁজা এনে দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করতেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর রাজশাহী ‘ক’ সার্কেলের জেলা কার্যালয়ের পরিদর্শক রায়হান আহমেদ রানা জানান, গত ১০ মে একই ট্রাক থেকে ৮০ কেজি গাঁজা জব্দ করা হয়েছিল। তবে আদালতের মাধ্যমে আইনি প্রক্রিয়া শেষে এর মালিক ট্রাকটি বুঝে নিয়ে গিয়েছিলেন। তার নাম সুচরিতা বেগম। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার নিরালা গুচ্ছগ্রামের বাসিন্দা।

রায়হান আহমেদ রানা আরও বলেন, গোয়েন্দা তথ্যের মাধ্যমে তারা শনিবার গভীর রাতে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার জৈটা বটতলায় অভিযান চালান। এ সময় একটি ট্রাক থেকে ১০০ কেজি গাঁজা উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত থাকায় দুজনকে গ্রেপ্তার করা হয়। পরে ট্রাকটি ভালো করে যাচাই-বাছাই করে দেখা যায় এ ট্রাকটি গত প্রায় দুই মাস আগেও জব্দ করা হয়েছিল।

তখন তারা বিষয়টি বুঝতে পারেন যে, এ ট্রাকের মালিকও মাদক ব্যবসার সঙ্গে জড়িত। তিনি আদালতের মাধ্যমে ছাড়িয়ে নিয়ে আবার মাদক চোরাচালানের কাজে এটি ব্যবহার করেছেন। তাই এ ঘটনায় সংশ্লিষ্টদের আসামি করে মামলা হবে বলেও জানান মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তা রায়হান আহমেদ রানা।

Paris