ঢাকাবুধবার , ১৯ জুলাই ২০২৩

মাদকদ্রব্য মামলায় বড় স্বস্তি পাচ্ছেন রিয়া

জুলাই ১৯, ২০২৩ ৮:১০ অপরাহ্ণ । ১০৪ জন

বলিউড তারকা রিয়া চক্রবর্তী বারবার বিতর্কের কেন্দ্রে উঠে এসেছেন। তাঁর প্রেমিক সুশান্ত সিং রাজপুতের রহস্যময় মৃত্যুর পর অনেকেই রিয়াকে দায়ী করেছেন। সুশান্তের পরিবারের সদস্য থেকে শুরু করে নেট–দুনিয়া, কোথাও ছাড় পাননি রিয়া। জেলে যেতে হয়েছে তাঁকে। মাঝে প্রায় তিন বছর কোনো কাজ করতে দেখা যায়নি তাঁকে। অবশেষে স্বস্তির নিশ্বাস ফেলছেন রিয়া চক্রবর্তী।

প্রয়াত বলিউড নায়ক সুশান্ত সিং রাজপুত–সম্পর্কিত মাদকদ্রব্য মামলায় রিয়াকে গ্রেপ্তার করা হয়েছিল। পরে জামিনে ছাড়া পেয়েছিলেন সুশান্তের প্রেমিকা তথা এই অভিনেত্রী। আর ২০২০ সালের অক্টোবরে সেই জামিনের বিরোধিতা করেছিল সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন (সিবিআই)। এবার সিবিআইয়ের পক্ষ থেকে তা প্রত্যাহার করা হলো। তাই বিপদমুক্ত হলেন রিয়া।

সিবিআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে যে সুশান্তের আত্মহত্যা–কাণ্ডের সঙ্গে জড়িত মাদক মামলায় রিয়ার জামিনের বিরুদ্ধে তারা যে বিরোধিতা করেছিল, এবার তা উঠিয়ে নেওয়া হচ্ছে।

Rhea Chakraborty

সিবিআইয়ের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, বোম্বে উচ্চ আদালতের ব্যাখ্যা অনুযায়ী, এনডিপিএস আইনের ধারা ২৭এ অনুসারে (অবৈধ উপায়ে অর্জিত অর্থ অনৈতিক লেনদেন এবং অপরাধীকে আশ্রয় দেওয়ার জন্য একজনকে সর্বোচ্চ ২০ বছরের জন্য জেল হতে পারে) একটি নির্দিষ্ট সময়ের জন্য চ্যালেঞ্জটি তুলে নেওয়া হলো।

২০২০ সালের অক্টোবরে বোম্বে উচ্চ আদালত রিয়াকে জামিন দিয়েছিলেন। বোম্বে উচ্চ আদালত শুনানিতে বলেছিলেন যে মাদক কেনার জন্য টাকা দেওয়া মানে এই নয় যে রিয়া চক্রবর্তী কোনো অবৈধ কার্যকলাপের সঙ্গে যুক্ত আছেন। আদালত শুনানিতে আরও বলেছিলেন, কোনো নেশার দ্রব্য কেনার জন্য টাকা দেওয়া মানে এই নয় যে রিয়া তা করা জন্য প্ররোচিত করেছিলেন।

রিয়া চক্রবর্তী

২০২০ সালের ১৪ জুন সুশান্তকে নিজের বাসা থেকে ঝুলন্ত অবস্থায় পাওয়া গিয়েছিল। সুশান্তের মৃত্যুর সঙ্গে সঙ্গে মাদকদ্রব্য–কাণ্ড ফাঁস হয়েছিল। এই মাদক–কাণ্ড মামলায় রিয়া আর তাঁর ভাই শৌভিককে গ্রেপ্তার করেছিল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো (এনসিবি)।

রিয়া চক্রবর্তী

পরে তাঁরা দুজনই জামিনে ছাড়া পেয়েছিলেন। তবে ধীরে ধীরে মূল স্রোতে ফিরেছেন রিয়া। এখন তাঁকে এমটিভির সবচেয়ে আলোচিত রিয়েলিটি শো ‘রোডিজ: কর্ম ইয়া কাণ্ড’-তে দেখা যাচ্ছে। এই শোর হাত ধরে প্রায়ই চর্চায় উঠে আসেন রিয়া। প্রথম আলো