ঢাকাসোমবার , ২৪ জুলাই ২০২৩
  • অন্যান্য

কলকাতার সিনেমার প্রথম ঝলকেই মোশাররফ করিমের চমক

জুলাই ২৪, ২০২৩ ৭:৩৭ অপরাহ্ণ । ১০৯ জন

কলকাতার ‘হুব্বা’ নামের সিনেমায় দেখা যাবে মোশাররফ করিমকে। এটি নির্মাণ করছেন ব্রাত্য বসু।

এর আগে অভিনেতাকে একই নির্মাতার ‘ডিকশনারি’ সিনেমায় দেখা গিয়েছিল। আবারো একসঙ্গে পর্দায় আসছেন তারা। ইতোমধ্যেই সিনেমাটির ফার্স্ট লুক প্রকাশ্যে এসেছে।

যেখানে মোশাররফ করিমের পরনে লুঙ্গি, গায়ে শার্ট, লুঙ্গিটা উল্টো করে বাঁধা। গলায় শোভা পাচ্ছে গাঁদা ফুলের মালা। দু’দিকে হাত প্রসারিত করে হাসছেন এই অভিনেতা। তার ডান হাতে রিভলভার। তাকে ঘিরে রেখেছেন সাতজন যুবক।

নব্বই দশকের শেষের দিকে উত্থান ঘটে হুব্বা শ্যামল নামে এক গ্যাংস্টারের। পশ্চিমবঙ্গের হুগলি জেলার অপরাধ জগতের একচ্ছত্র ক্ষমতার অধিকারী ছিলেন এই শ্যামল। এমন এক গ্যাংস্টারের জীবনকে কেন্দ্র করে গড়ে উঠেছে ব্র্যাত্য বসুর সিনেমার গল্প।

ভারতীয় একটি সংবাদমাধ্যমে পরিচালক ব্রাত্য বসু বলেন, থ্রিলার-কমেডির মিশেলে তৈরি করা হয়েছে এই সিনেমা। হুব্বা শ্যামল ‘হুগলির দাউদ ইব্রাহিম’ নামে পরিচিত ছিলেন। খুন, জখম, ড্রাগ পাচার ইত্যাদি বহু অপরাধে অপরাধী। অজস্র পুলিশ মামলা ছিল তার নামে। এক সময় তিনি ভোটে দাঁড়াতেও চেয়েছিলেন। যতবারই তাকে গ্রেপ্তার করে পুলিশ, ততবারই জামিনে বেরিয়ে যান। ২০১১ সালে বৈদ্যবাটির খালে হুব্বা শ্যামলের মৃতদেহ ভেসে ওঠে। এই সিনেমার মাধ্যমে আমি পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতি এবং অপরাধ জগতের চিত্র ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

২০২১ সালে মুক্তি পায় ব্রাত্য বসুর ‘ডিকশনারি’ সিনেমা। এতেও অভিনয় করেছিলেন মোশাররফ করিম। ৩ বছর পর ফের কলকাতার সিনেমায় দেখা যাবে এই অভিনেতাকে। ‘হুব্বা’তে আরও অভিনয় করেছেন- ইন্দ্রনীল সেনগুপ্ত, শ্রাবণী দাস, সৌমিক হালদার প্রমুখ। তবে এখনও সিনেমাটি মুক্তির তারিখ ঘোষণা করেনি সংশ্লিষ্টরা।

বাংলানিউজ