ঢাকাশনিবার , ২৯ জুলাই ২০২৩

‘ওএমজি ২’ ছবির মুক্তি ঘিরে জট

জুলাই ২৯, ২০২৩ ৮:১৪ অপরাহ্ণ । ৮৭ জন

১১ অগস্ট মুক্তি পাওয়ার কথা ছিল অক্ষয় কুমার, পঙ্কজ ত্রিপাঠী অভিনীত ছবি ‘ওএমজি ২’। একই দিনে মুক্তির তারিখ রয়েছে সানি দেওলের ছবি ‘গদর ২’। অনেকে ভেবেছিলেন, স্বাধীনতা দিবসে এবার সম্মুখ সমরে দেখা যাবে দুই মেগাতারকাকে। তবে তেমন কিছু হচ্ছে না। শোনা যাচ্ছে, মুক্তি পিছাচ্ছে ‘ওএমজি ২’ ছবির। ভারতের সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন তথা সেন্সর বোর্ডের জাঁতাকলে পড়েছে অক্ষয়ের ছবি। ছবিটির ওপর একগুচ্ছ বিধিনিষেধ আরোপ করেছে সেন্সর বোর্ড।

২০১২ সালে মুক্তি পেয়েছিল অক্ষয় কুমারের ছবি ‘ওএমজি- ওহ মাই গড’। ধর্মবিশ্বাস আর অবিশ্বাসের দোলাচল ছিল সেই ছবির কেন্দ্রীয় বিষয়। পাশাপাশি ধর্মের নামে কুসংস্কার, অসাধু ব্যবসা চক্রের বিরুদ্ধেও কথা বলেছিল ছবিটি। ছবিটি বক্স অফিসে সাফল্য পায়। এবার সেই ছবিরই দ্বিতীয় পার্ট আসতে যাচ্ছে। কিন্তু আপত্তি জানিয়েছে সেন্সর বোর্ড। তাদের দাবি, ছবি থেকে প্রায় ২০টি দৃশ্য বাদ দিতে হবে।

এদিকে কয়েকদিন আগে খবর ছড়িয়ে পড়ে যে, ছবিতে নাকি প্রাধান্য পেতে চলেছে ‘এলজিবিটিকিউ’ গোষ্ঠীর মানুষদের কথা। তার পরপরই সেন্সর বোর্ডের এমন কড়াকড়ি। যদিও নির্মাতারা এই ধরনের খবরকে সম্পূর্ণ গুজব বলেই উড়িয়ে দিয়েছেন।

গত জুন মাসে মুক্তি পায় ‘আদিপুরুষ’ ছবি। সেই ছবির একাধিক সংলাপ নিয়ে বিতর্ক ছড়ায় ভারতে। ক্ষুব্ধ হন এক শ্রেণির দর্শক। আঙুল ওঠে সেন্সর বোর্ডের দিকেও। তাই এবার ‘ওএমজি ২’ ছবির ক্ষেত্রে এই বাড়তি সতর্কতা বলেই ধারণা সিনেমা বিশেষজ্ঞদের।

‘ওএমজি-ওহ মাই গড’ ছবিতে শ্রীকৃষ্ণের চরিত্রে অভিনয় করার পর ‘ওএমজি ২’-তে মহাদেবের ভূমিকায় দেখা যাবে অক্ষয়কে। সমাজিব মাধ্যমের পাতায় এরইমধ্যে প্রকাশিত হয়েছে সেই লুক। অভিনেতাকে মহাদেবের লুকে দেখে রীতিমতো উত্তেজিত তার অনুরাগীরা।

সূত্র : আনন্দবাজার