ঢাকাসোমবার , ৩১ জুলাই ২০২৩

মদ্যপান আমার জীবনের সবচেয়ে বড় ভুল: রজনীকান্ত

জুলাই ৩১, ২০২৩ ৭:১৬ অপরাহ্ণ । ৯৪ জন

‘আমার জীবনে মদ না থাকলে আমি সমাজের সেবা করতাম। মদ্যপান আমার জীবনের সবচেয়ে বড় ভুল।’— এভাবেই কথাগুলো বলেন ভারতের তামিল সিনেমার কিংবদন্তি অভিনেতা রজনীকান্ত।

রজনীকান্তের পরবর্তী সিনেমা ‘জেলার’। কয়েক দিন আগে চেন্নাইয়ের নেহেরু স্টেডিয়ামে এ সিনেমার অডিও লঞ্চিং অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে যোগ দিয়ে ব্যক্তিগত বদ অভ্যাস নিয়ে অকপটে কথাগুলো বলেন রজনীকান্ত।

রজনীকান্ত তার ভক্তদের উদ্দেশ্যে বলেন— ‘আমি পুরোপুরি মদ্যপান ত্যাগ করতে বলছি না। আনন্দের জন্য মদপান করতে পারেন। কিন্তু সেটা সাময়িক, নিয়মিত নয়। অন্যথায় আপনার স্বাস্থ্য ও সুখ দুটোই ধ্বংস করে দেবে।’

রজনীকান্ত অভিনীত ‘কালা’ সিনেমা ২০১৮ সালে মুক্তি পায়। এ সিনেমায় মদ্যপানের ক্ষতির দিক তুলে ধরেছিলেন। সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেন তিনি। সিনেমার গল্পে কালা মাতাল হওয়ার পর অসতর্কতার কারণে নিজের স্ত্রীকে হারিয়ে ফেলেন। সেখানেই প্রথমবার অভিনেতা অ্যালকোহল এবং সিগারেটকে স্টাইল স্টেটমেন্ট হিসেবে ব্যবহার করেছিলেন।

রজনীকান্তের ‘জেলার’ সিনেমা পরিচালনা করেছেন নেলসন দিলীপ কুমার। রজনীকান্ত ছাড়াও সিনেমাটির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন— জ্যাকি শ্রফ, মোহনলাল, শিবা রাজকুমার, বসন্ত রবি, তামান্না ভাটিয়া, সুনীল প্রমুখ। আগামী ১০ আগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এটি।

রাইজিংবিডি