ঢাকামঙ্গলবার , ১ আগস্ট ২০২৩

ইমাম হত্যা, মসজিদে আগুন: সংঘর্ষে উত্তপ্ত ভারতের গুরুগ্রাম

আগস্ট ১, ২০২৩ ৬:০৮ অপরাহ্ণ । ৩৫৬ জন

ভারতের রাজধানী নয়াদিল্লি সংলগ্ন গুরুগ্রামের একটি মসজিদে একদল হিন্দু বিক্ষোভকারীরা হামলা চালিয়ে একজন ইমামকে হত্যা করেছে বলে খবর পাওয়া গেছে। নিহত ইমামের নাম মাওলানা সাদ।

সোমবার দিবাগত মধ্যরাতে ঘটে যাওয়া এই হামলায় আরও কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে।

জানা যায়, গুরুগ্রামের ৫৭ নম্বর সেক্টরের আঞ্জুমান জামে মসজিদে আগুন দেয় একদল বিক্ষোভকারী। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ট্রাক ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। গুরুগ্রামের সাংসদ এবং কেন্দ্রীয় মন্ত্রী রাও ইন্দ্রজিৎ সিং ভারতীয় সংবাদমাধ্যমকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

প্রতক্ষ্যদর্শী সূত্রে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানায়, গতকাল একটি মিছিলকে কেন্দ্র করে হরিয়ানায় হঠাৎই তীব্র বিক্ষোভ শুরু হয়। বিক্ষোভকারীরা মিছিলের ওপর ইটবৃষ্টি শুরু করে, সেই সংঘর্ষে পাঁচ জন মারা যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিভিন্ন এলাকায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। গুরুগ্রাম হরিয়ানা সংলগ্ন এলাকা। তাই ধরণা করা হচ্ছে, গতকালের ঘটনার জেরে গুরুগ্রামে আঞ্জুমান জামে মসজিদে হামলা করা হয়েছে।

চকচকে টাওয়ার এবং বহুজাতিক কর্পোরেশনের অফিসের জন্য পরিচিত গুরুগ্রাম ভারতের আধুনিকতম শহরগুলোর একটি। দুবাইয়ের আদলে গড়ে ওঠা এই শহরে প্রায় ১২ লাখ মানুষের বাস। গত দুদিনের ঘটনার পর হরিয়ানা ও গুরুগ্রামে আধা-সামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে এবং ধর্মীয় উপাসনালয়গুলোর নিরাপত্তা জোরদার করা হয়েছে।

বাংলানিউজ

Paris