ঢাকাবুধবার , ২ আগস্ট ২০২৩
  • অন্যান্য

স্টুডিও থেকে ‘দেবদাস’ সিনেমার আর্ট ডিরেক্টরের লাশ উদ্ধার

আগস্ট ২, ২০২৩ ৭:০২ অপরাহ্ণ । ১০৫ জন

স্টুডিওতে থেকে বলিউডের প্রখ্যাত আর্ট ডিরেক্টর নিতিন দেশাইয়ের মরদেহ উদ্ধার করা হয়েছে। ‘লগান’, ‘দেবদাস’, ‘যোধা আকবর’-এর মতো বহু সিনেমার সেট ডিজাইন করেছেন তিনি। ঝুলিতে রয়েছে চারটি জাতীয় পুরস্কার। মনে করা হচ্ছে, আত্মহত্যা করেছেন অভিজ্ঞ এ চলচ্চিত্রকর্মী।

মুম্বাইয়ে জন্ম প্রখ্যাত আর্ট ডিরেক্টরের। পুরো নাম নিতিন চন্দ্রকান্ত দেশাই। ‘৮০-এর দশকে মুম্বাইয়ের ফিল্ম সিটি থেকে ক্যারিয়ার শুরু করেন। নিতিশ রায়ের সহকারী হিসেবে কাজ করেছেন। বলিউডের গ্ল্যামার জগতে তার কদর বাড়ে ‘১৯৪২: আ লাভ স্টোরি’ হিট হওয়ার পর থেকে। এর পর আর পেছনে ফিরে তাকাননি বলিউডের নামজাদা আর্ট ডিরেক্টর।

হিন্দির পাশাপাশি মারাঠি ছবিতেও কাজ করেছেন নিতিন। তার ঝুলিতে রয়েছে ‘খামোশি: দ্য মিউজিক্যাল’, ‘কামসূত্র: আ টেল অফ লাভ’, ‘করীব’, ‘সালাম বম্বে’, ‘দ্য লেজেন্ড অফ ভগৎ সিং’-এর মতো বহু হিট সিনেমা। ‘লগান’, ‘দেবদাস’, ‘হাম দিল দে চুকে সনম’ আর ‘ডক্টর বাবাসাহেব আম্বেদকর’ সিনেমার জন্য জাতীয় পুরস্কার পেয়েছেন নিতিন।

টাইমস অব ইন্ডিার খবরে জানা গেছে, বুধবার ভোরে এনডি স্টুডিওতে পড়েছিল নিতিনের নীথর দেহ। খবর পেয়েই ঘটনাস্থলে যায় পুলিশ। মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। মনে করা হচ্ছে, আত্মহত্যা করেছেন অভিজ্ঞ এ আর্ট ডিরেক্টর।

মৃত্যুর আগে শেষ অর্জুন কাপুর, সঞ্জয় দত্ত অভিনীত ‘পানিপথ’ সিনেমার সেট ডিজাইন করেছিলেন তিনি। ছিলেন ‘পৌরষপুর’ সিরিজের প্রোডাকশন ডিজাইনার। রটনা, আর্থিক সমস্যার জেরে মানসিক অবসাদে ভুগছিলেন নিতিন। তার জেরেই এমন পদক্ষেপ কিনা— প্রশ্নের উত্তর খুঁজতে তদন্ত শুরু করেছে পুলিশ।

যুগান্তর