ঢাকাবৃহস্পতিবার , ৩ আগস্ট ২০২৩
  • অন্যান্য

মামলা আর সাজা দিয়ে বিএনপিকে দমানো যাবে না: মিনু

আগস্ট ৩, ২০২৩ ৯:৫৬ অপরাহ্ণ । ৮৫ জন

মামলা আর সাজা দিয়ে বিএনপিকে দমানো যাবে না বলে মন্তব্য করেছেন দলটির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

তিনি বলেন, এ সরকার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ভয় করে। আর তাই বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন এবং সমমনা দলগুলোর যুগপৎ আন্দোলন দেখে ভয় পেয়ে তারেক রহমানকে মিথ্যা মামলায় ফরমায়েশি রায় দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) বিকেলে রাজশাহী মহানগরীর ভুবনমোহন পার্কে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল রাজশাহী জেলা ও মহানগরের এক বিক্ষোভ সমাবেশে মিনু এমন মন্তব্য করেন।

তারেক রহমান ও তার সহধর্মিনী জোবাইদা রহমানের বিরুদ্ধে রায় ঘোষণার প্রতিবাদে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিনু।

বিক্ষোভ সমাবেশে তিনি বলেন, সরকার মুখে গণতন্ত্রের কথা বললেও আসলে বাকশাল। তারা ক্ষমতা চিরস্থায়ী করার প্রক্রিয়া শুরু করেছে। শুধু তাই নয়, বিচার বিভাগকেও কলুষিত করে ফেলেছেন। তারা বিএনপির শীর্ষস্থানীয় নেতাসহ সব শ্রেণির নেতাকে সাজা দিয়ে যাচ্ছেন। তবে যতই মামলা, হামলা ও ফরমায়েশি রায় দেখ এ সরকার, তাতে বিএনপির কিছুই আসে-যায় না। বিএনপি মাঠে ছিল, থাকবে।

যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সভাপতি ও রাজশাহী মহানগর যুবদলের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি সাবেক সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপির সদস্য সচিব সাইফুল ইসলাম মার্শাল, রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা, সদস্য সচিব মামুন অর রশিদ মামুন ও জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার।

এছাড়া বিক্ষোভ সমাবেশে বিভিন্ন জেলা ও মহানগরের থানা, ওয়ার্ড, ইউনিয়ন ও পৌরসভা থেকে আসা বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Paris