ঢাকাশনিবার , ৫ আগস্ট ২০২৩

মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশি আটক

আগস্ট ৫, ২০২৩ ৮:২৭ অপরাহ্ণ । ৯১ জন

মালয়েশিয়ায় বৈধ কাগজপত্র না থাকায় ৪২৫ জন অভিবাসীকে আটক করা হয়েছে। এর মধ্যে ২৫২ জন বাংলাদেশের নাগরিক। শনিবার (৫ আগস্ট) মালয়েশিয়ার সিনার ডেইলি পত্রিকা এক প্রতিবেদনে এ খবর প্রকাশ করেছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, শুক্রবার মধ্যরাত থেকে শনিবার ভোর পর্যন্ত মালয়েশিয়ার অভিবাসন বিভাগ কুয়ালালামপুরের তামান বুকিত চেরাসের অ্যাপার্টমেন্ট ভবনে অভিযান চালায়। অভিযানে তাদেরকে আটক করা হয়।

কুয়ালালামপুরের ইমিগ্রেশন ডিরেক্টর স্যামসুল বদরিন মহসিন বলেছেন, অভিযানে অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সের তিনটি ব্লকে ৬০০  বিদেশি নাগরিককে লক্ষ্য করে অভিযান চালানো হয়। বৈধ ভ্রমণ নথি না থাকার জন্য ৪২৫ জনকে আটক করা হয়েছে। আটকদের মধ্যে ৩৭১  জন পুরুষ, ৫৩ জন নারী এবং একজন  শিশু রয়েছে। আটক ব্যক্তিদের মধ্যে ৩০ জন ইন্দোনেশিয়ান, ২৫২ জন বাংলাদেশি, ১০৮ মায়ানমারের নাগরিক। আরও রয়েছেন ২ জন ফিলিপিনো, ৭ জন পাকিস্তানি, ৬ জন কম্বোডিয়ান এবং ২০ জন নেপালি।

বাসিন্দাদের অভিযোগের ভিত্তিতে অভিযান চালানো হয়।  অভিযানের সময় অবৈধ অভিবাসীরা টেবিলের নিচে এবং আলমারির ভেতরে লুকিয়ে পালানোর জন্য বিভিন্ন কৌশলের চেষ্টা করেছিলেন। তবে অভিবাসন কর্মকর্তারা তাদের সবাইকে আটক করতে সক্ষম হন।

আটক ব্যক্তিদের বিষয়ে মালয়েশিয়ার ইমিগ্রেশন অ্যাক্ট  ও ইমিগ্রেশন রেগুলেশনের  অধীনে তদন্ত করা হচ্ছে।

বাংলানিউজ

Paris