ঢাকারবিবার , ৬ আগস্ট ২০২৩

বিবেকের তাড়নায় ২ বছরের ভাড়া পরিশোধ করলেন টিকিটবিহীন যাত্রী

আগস্ট ৬, ২০২৩ ৮:৪৯ অপরাহ্ণ । ৯৮ জন

টানা দুই বছর টিকিট ছাড়াই সান্তাহার-রাজশাহী ও রাজশাহী-ঢাকা রুটে যাতায়াত করেছেন। কিন্তু শেষ পর্যন্ত বিবেকের তাড়নায় দায় মুক্তি পেতে দুই বছর পর নিজে গিয়েই দুই বছরের টিকিটের টাকা পরিশোধ করেছেন।

রোববার (৬ আগস্ট) দুপুরে রাজশাহীতে থাকা পশ্চিমাঞ্চল রেলওয়ের সদর দপ্তর খ্যাত রেলভবনে গিয়ে তিনি দায় স্বীকার করে এ ভাড়া পরিশোধ করেন।

ব্যতিক্রম এ ঘটনাটি জানিয়ে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) তার নিজ ফেসবুক পেজে পোস্ট করেছেন।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার তার ফেসবুক পেজে লেখেন, আজ আবু রায়হান মান্দা-নওগাঁ থেকে হঠাৎ আমার অফিসে হাজির। তিনি ২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত সান্তাহার-রাজশাহী ও রাজশাহী-ঢাকা রুটে টিকিটবিহীন অবস্থায় যাতায়াত করেছেন। হিসাব করে দেখা গেছে টিকিটের মূল্য ছিল ৮৯০ টাকা। তিনি আজ এ টাকা সরকারি খাতে জমা দিয়ে দায় মুক্ত হতে যাচ্ছেন। তার ধারণা এ টিকিট না কেটে তিনি শুধু নিজেকেই ফাঁকি দিচ্ছেন না, জনগণকেও ঠকাচ্ছেন। সেই চেতনা থেকেই তিনি আজ এ টাকা জমা দেওয়ার জন্য আমার কাছে আসেন। টাকাটা পেপার টিকিটের মাধ্যমে গ্রহণ করার পর তিনি জানালেন বিরাট একটা বোঝা যেন তার মাথা থেকে নেমে গেছে। তিনি খুবই হালকা বোধ করছেন। আমরা তার এ আত্মোপলব্ধি ও চেতনাকে গভীরভাবে শ্রদ্ধা জানাই।

যোগাযোগ করা হলে অসীম কুমার তালুকদার বলেন, এটি একটি দৃষ্টান্ত। মানুষের মধ্যে বিবেকবোধ জাগ্রত করতে ও জনসচেতনতা বাড়াতে তিনি এ ঘটনাটি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন। বাংলানিউজ

Paris