ঢাকারবিবার , ৬ আগস্ট ২০২৩
  • অন্যান্য

রাজশাহী জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত

আগস্ট ৬, ২০২৩ ৬:৩৭ অপরাহ্ণ । ৭৮ জন

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার সকাল ৯টায় পুলিশ লাইনস্ ড্রিলশেডে রাজশাহী জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়।
এ কল্যাণ সভায় সভাপতিত্ব করেন রাজশাহী জেলা পুলিশ সুপার মোঃ সাইফুর রহমান, পিপিএম।
এ সময় রাজশাহী জেলা পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, ফোর্সবৃন্দ ও সিভিল স্টাফগণ উপস্থিত ছিলেন।
কল্যাণ সভায় উপস্থিত পুলিশ সদস্যরা পুলিশ সুপারের নিকট কল্যাণ সংক্রান্ত বিভিন্ন বিষয়ে তাদের প্রস্তাবনা ও মতামত উত্থাপন করেন।
পুলিশ সুপার তাদের প্রস্তাবনা বাস্তবায়নে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন।
May be an image of 7 people, dais and text
এরপর বেলা ১২ টায় পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষ হল অব ইউনিটিতে মাসিক অপরাধ পর্যালোচনা  সভা অনুষ্ঠিত হয়।
সভায় সাধারণ জনগণ যাতে কোনো ধরনের হয়রানি ছাড়াই তাৎক্ষণিক তাদের প্রত্যাশিত সেবা পায়, তা নিশ্চিতকরনের নির্দেশনা দেওয়া হয়। বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখা ও জনবান্ধব পুলিশিং নিশ্চিত করার দিকনির্দেশনা প্রদান করা হয়।
এলাকায় চুরি, ছিনতাইসহ অন্যান্য অপরাধ যাতে না বৃদ্ধি পায়, সেদিকের প্রতি লক্ষ্য রাখার জন্য নির্দেশ প্রদান করা হয়। মাদক, জঙ্গিবাদ ও চোরাচালানের বিরুদ্ধে চলমান অভিযান জোরদারকরনের জন্য নির্দেশ দেওয়া হয়। পাশাপাশি গ্রেফতারি পরোয়ানা তামিল করার বিষয়ে থানার অফিসার ইনচার্জদের বিশেষ নির্দেশনা দেওয়া হয়। সকলকে দেশপ্রেম, পেশাদারিত্ব, নিষ্ঠা ও সততার সাথে নিজ নিজ কর্তব্য পালনের মাধ্যমে সাধারণ জনগণের আস্থা অর্জনের বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়।
বিভিন্ন ক্যাটাগরিতে কাজের ক্ষেত্রে সর্বোচ্চ সাফল্য অর্জনকারী অফিসার-ফোর্সদের পুরস্কৃত করেন সম্মানিত পুলিশ সুপার।
এছাড়া সম্প্রতি পিআরএল এ গমনকারী নয়জন পুলিশ সদস্যের হাতে শুভেচ্ছা স্মারক ও শুভেচ্ছা উপহার তুলে দেন সম্মানিত পুলিশ সুপার।

Paris