ঢাকারবিবার , ৬ আগস্ট ২০২৩
  • অন্যান্য

সরকার পতনের এক দফার আন্দোলন আর থামবে না: মিনু

আগস্ট ৬, ২০২৩ ৬:৩১ অপরাহ্ণ । ৯৯ জন

সরকার পতনের এক দফার আন্দোলন কর্মসূচি এবার আর থামবে না বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

তিনি বলেন, এই সরকার ভাবছে বিএনপি চেয়ারপারসনকে ফরমায়েশি রায়ের সাজা দিয়ে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোকে চিরতরে নির্বাসনে পাঠাবে। কিন্তু বহু চেষ্টা করে পারেনি। আর ভবিষ্যতেও পারবে না। আন্দোলন চলবে।

রোববার (৬ আগস্ট) দুপুরে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও তার সহধর্মিণীকে সাজা দেওয়ার প্রতিবাদে আয়োজিত এক বিক্ষোভ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

জিয়া পরিষদ মহানগর ও রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে মালোপাড়ায় এ বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি নেতা মিজানুর রহমান মিনু বলেন, সরকার পতনের আন্দোলন যখন এক দফায় রূপ নিয়েছে ঠিক সেই সময় নেতাকর্মী ও সাধারণ মানুষের ধ্যানধারণা অন্যদিকে ফিরিয়ে নিতে সরকারের নির্দেশে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দেওয়া হচ্ছে। এসব মামলায় বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও তার সহধর্মিণীকে আদালত সাজা দিয়েছেন। তবে এ রায় জনগণ প্রত্যাখান করেছে। অনতিবিলম্বে তাদের নামে সব মিথ্যা মামলা প্রত্যাহার কারার দাবি জানান মিনু।

তিনি বলেন, এই সরকারের আজ্ঞাবহ বিচারবিভাগ পুরস্কার পাওয়ার আশায় বিএনপির শীর্ষ নেতাসহ সবপর্যায়ের নেতাদের বিরুদ্ধে ফরমায়েশি রায় দিয়ে সাজা দিয়েছেন। সরকার মনে করছে এভাবে আতঙ্ক সৃষ্টি করে বিএনপিকে থামিয়ে দিয়ে ২০১৪ ও ২০১৮ সালের মতো নির্বাচন করে আবারও ক্ষমতায় বসবে। কিন্তু সেই আশায় বালি পড়েছে।

পৃথিবীতে কোনো স্বৈরশাসকই স্থায়ী হতে পারেননি। তাদের বিদায় হয়েছে ন্যক্কারজনকভাবে। এই সরকারের সেভাবেই বিদায় হবে। আর নির্বাচন তো নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া কোনোভাবেই হবে না।
এক দফা আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারের পতন ঘটিয়ে দেশের মানুষকে মুক্ত করা হবে। সেই সঙ্গে গণতন্ত্র ফেরাতে সব দলের অংশগ্রহণে নির্বাচন করে দেশ গণতন্ত্র প্রতিষ্ঠা ও জনগণের মুক্তির দ্বার খুলে দেওয়া হবে বলেও এ সময় উল্লেখ করেন বিএনপি নেতা।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জিয়া পরিষদ রাজশাহী মহানগর ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে মালোপাড়া এলাকায় মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর জিয়া পরিষদের সভাপতি প্রফেসর ড. আখতার হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশবিষয়ক সম্পাদক মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, জিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা সাবেক ভিসি প্রফেসর এম রফিকুল ইসলাম, প্রফেসর ড. নজরুল ইসলাম, রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এরশাদ আলী ইশা, সদস্য সচিব মামুন অর রশীদ মামুন, যুগ্ম আহ্বায়ক ওয়ালিউল হক রানা, দেলোয়ার হোসেন, জয়নাল আবেদিন শিবলী, জিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব ও রাজশাহী বিভাগীয় সদস্য সচিব অধ্যক্ষ আব্দুল্লাহ আল মাহমুদ সালাম বিপ্লবসহ বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

 

Paris