ঢাকাশনিবার , ১২ আগস্ট ২০২৩
  • অন্যান্য

রাণীনগরে গ্রামীণ সড়কের কালভার্ট ভেঙে চলাচলে দুর্ভোগ

আগস্ট ১২, ২০২৩ ৭:১৫ অপরাহ্ণ । ৮৪ জন

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি:
নওগাঁর রাণীনগর উপজেলার আকনা-বড়গাছা গ্রামীণ পাকা সড়কের আকনা এলাকায় একটি কালভার্ট ভেঙে গেছে। এতে ঝুঁকি নিয়ে ভাঙা কালভার্টের উপর দিয়ে ভ্যানগাড়ি, মোটরসাইকেল চলাচল করতে পারলেও ট্রাক, সিএনজিসহ বড় কোন যানবাহন চলাচল করতে পারছে না। ফলে ভাঙা কালভার্টটি মেরামত না করায় চড়ম দুর্ভোগে পড়েছেন যানবাহন চালক, সড়কে চলাচলকারীসহ স্থানীয়রা।

জানা গেছে, উপজেলার বড়গাছা ইউনিয়নের আকনা, খাসগড়, বড়গাছা, দেউলা, নলদিঘীসহ কয়েকটি গ্রামের মানুষের সদরের সঙ্গে যোগাযোগের প্রধান গ্রামীণ সড়ক আকনা-বড়গাছা। ওই সড়কের আকনা থেকে খাসগড় যাওয়ার মাঝখানে আকনা স্কুলের অদুরে একটি কালভার্ট রয়েছে। গত কয়েকদিন আগে যানবাহন চলাচলের সময় কালভার্টটির দুইধারে ভেঙে পড়ে যায়।

স্থানীয় আরমান হোসেন, এরশাদ, বিপ্লবসহ কয়েকজন জানান, কয়েকটি গ্রামের মানুষের চলাচলের একমাত্র সড়ক এটি। ওই সড়কের আকনা এলাকায় কালভার্টটি ভাঙার কারণের ছোট ছোট গাড়ি চলাচল করতে পারলেও বড় কোন গাড়ি চলাচল করতে পারছে না। এতে আমরা চড়ম দুর্ভোগে পরেছি। দ্রুত ভাঙা কালভার্ট মেরামত করে গাড়ি চলাচলের জন্য উপযুক্ত করার এবং নতুন কালভার্ট নির্মাণের দাবি তাদের।

এ বিষয়ে রাণীনগর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) ইসমাইল হোসেন বলেন, যানবাহন চলাচলের জন্য কালভার্টটি মেরামত করে দেওয়া হচ্ছে। আর নতুন করে ওই স্থানে একটি কালভার্ট নির্মাণ করা হবে। এ জন্য টেন্ডারের মাধ্যমে ঠিকাদার নিয়োগের প্রক্রিয়া চলছে।

Paris