ঢাকামঙ্গলবার , ১৫ আগস্ট ২০২৩
  • অন্যান্য

রাণীনগরে জাতীয় শোক দিবস পালিত

আগস্ট ১৫, ২০২৩ ৬:১৪ অপরাহ্ণ । ৯৫ জন

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি:
নওগাঁর রাণীনগর উপজেলায় নানা কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। মঙ্গলবার উপজেলা আওয়ামী লীগ এবং উপজেলা প্রশাসন পৃথকভাবে দিবসটি পালন করেন।

সকালে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় কার্যালয়ের সামনে থেকে শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর উচ্চ বালিকা বিদ্যালয় প্রাঙ্গনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন হেলাল এমপি।

আরও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল বারী মোল্লা, সহ-সভাপতি ফরিদা বেগম, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, যুগ্ম সম্পাদক গোলাম আকন্দ, সাংগঠনিক সম্পাদক জারজিস হাসান মিঠু, প্রচার সম্পাদক আব্দুল খালেক, সদস্য রাহিদ সরদার, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি আবু ইবনে সাঈদ চৌধুরী রাব্বী, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম স্বজল, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি মামুনুর রশিদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাসেল আহম্মেদ আশিকসহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

অপরদিকে, উপজেলা প্রশাসন যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করেছেন। সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়। এরপর সকাল ১০ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে উপজেলা পরিষদ হলরুমে “বঙ্গবন্ধু” বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ-স্বাধীনতা শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

Paris