ঢাকাসোমবার , ২৩ অক্টোবর ২০২৩

গাজায় আতিফ আসলামের দেড় কোটি রুপি সহায়তা

অক্টোবর ২৩, ২০২৩ ৬:৫৩ অপরাহ্ণ । ৬৩ জন

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস ও ইসরাইলের চলমান সংঘাত ১৭তম দিনে গড়িয়েছে। এরই মধ্যে ইসরাইলের হামলায় ফিলিস্তিনের গাজা ও পশ্চিম তীরে সাড়ে ৪ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে। গাজার হাসপাতালগুল ও মসজিদেও হামলা চালাচ্ছে ইসরাইল।

গাজায় খাদ্য, পানীয় ও জ্বালানি অবরোধ দেওয়ায় মানবিক সংকট দেখা দিয়েছে। ইসরাইলের বোমা হামলায় হতাহতের সংখ্যা প্রতিদিন বাড়ছে। হাসপাতালের ধারণক্ষমতার বাইরে চলে গেছে আহত মানুষের সংখ্যা। ওষুধ, ব্যান্ডেজ ও চিকিৎসকের চরম সংকট দেখা দিয়েছে।

গাজায় বর্তমানে বেশ কয়েকটি স্থানীয় ও আন্তর্জাতিক দাতব্য সংস্থা কাজ করছে। এমনি একটি পাকিস্তানি দাতব্য সংস্থার মাধ্যমে গাজায় দেড় কোটি রুপি সহায়তা দিলেন পাকিস্তানের  সংগীতশিল্পী আতিফ আসলাম। পাকিস্তানি সংস্থা আল খিদমত ফাউন্ডেশনে তিনি এ অর্থ দিয়েছেন বলে আরব নিউজের প্রতিবেদনে জানানো হয়েছে।

আহত ও নিহত ফিলিস্তিনিদের প্রতি সহমর্মিতা জানিয়ে আতিফ আসলাম ইনস্টাগ্রামে ফিলিস্তিনের জাতীয় পতাকার ওপর লিখেছেন, এই সংকটে আসুন এক সঙ্গে দাঁড়াই, শান্তির জন্য দোয়া করি।

আতিফ আসলামের অনুদানে কৃতজ্ঞতা প্রকাশ করেছে পাকিস্তানি সংস্থা- আল খিদমত ফাউন্ডেশন পাকিস্তান। তারা বলছে, এ কঠিন সময়ে গাজা ও ফিলিস্তিনিদের জন্য প্রয়োজনীয় চিকিৎসা ও খাদ্য সহায়তার জন্য আতিফ আসলাম দেড় কোটি পাকিস্তানি রুপি অনুদান দিয়েছেন, এ জন্য আমরা কৃতজ্ঞ। তার এ কাজ অন্যদেরও উৎসাহিত করবে।

গত ৭ অক্টোবর সকালে ইসরাইলে নজিরবিহীন হামলা চালায় হামাস। মাত্র ২০ মিনিটের মধ্যে ইসরাইলের দিকে ৫ হাজার ক্ষেপণাস্ত্র ছোড়ে। একই সঙ্গে স্থল, জল ও আকাশপথে ইসরাইলে ঢুকে পড়ে হামাস যোদ্ধারা। হামাসের হামলায় ১ হাজার ৪০০ জনের বেশি ইসরাইলি নিহত হয়েছে। এখনো ২০০ জন হামাসের হাতে বন্দি আছে। ইসরাইল তাৎক্ষণিকভাবে প্রতিশোধমূলক হামলা শুরু করেছে। গাজায় দফায় দফায় হামলা চালাচ্ছে ইসরাইল।

যুগান্তর