ঢাকাবুধবার , ২৫ অক্টোবর ২০২৩
  • অন্যান্য

পাকিস্তানকে হারাল বাংলাদেশের মেয়েরা

অক্টোবর ২৫, ২০২৩ ৯:২২ অপরাহ্ণ । ৫৫ জন

পাকিস্তানের ব্যাটিং বিধ্বস্ত করে পাঁচ উইকেট নিলেন নাহিদা আক্তার। অল্প রানে তাদের গুটিয়ে দিয়ে গড়লেন নতুন রেকর্ডও।

ব্যাটিংয়ে এসে লড়লেন মুর্শিদা খাতুন। সঙ্গে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির ঠাণ্ডা মাথার ইনিংসে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে পাকিস্তানের মেয়েদের ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। টস হেরে আগে ব্যাট করতে নেমে ১৯ ওভার ৪ বলে সবগুলো উইকেট হারিয়ে ৮২ রান সংগ্রহ করে পাকিস্তান। জবাব দিতে নেমে ৩ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে টাইগ্রেসরা।

আগে ব্যাট করতে নামা পাকিস্তানি দুই উদ্বোধনী ব্যাটার মুনিবা আলি (১৬) ও সিদরা আমিন (৪) দুইজনই শিকার হন নাহিদার। তিনে নামা বিসমাহ মারুফ বেশ কিছুক্ষণ লড়ে যান। তবে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ২০ রান করা এই ব্যাটার ফেরেন রান আউট হয়ে। চারে নামা নিদা ধর করেন ১৫ রান। বাকি ব্যাটারদের মধ্যে কেবল একজনই ছুঁতে পারেন দুই অঙ্ক। নাটালিয়া করেন ১৫ রান। বাকিরা আসা-যাওয়ার মধ্যে থাকায় অল্প রানেই গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস।

বাংলাদেশের হয়ে ৩.৪ ওভারে এক মেডেনসহ স্রেফ ৮ রানে ৫ উইকেট নিয়েছেন নাহিদা। এই সংস্করণে বাংলাদেশের এটিই সেরা বোলিং। এর আগের রেকর্ডটিও ছিল তার। গত বছরের জানুয়ারিতে কমনওয়েলথ গেমসের বাছাইয়ে কেনিয়ার বিপক্ষে ১২ রানে ৫ উইকেট নিয়েছিলেন বাংলাদেশের সহ-অধিনায়ক। একটি করে উইকেট নেন সুলতানা, রাবেয়া ও স্বর্ণা।

রান তাড়ায় খেলতে নেমে শুরুতেই ৫ রান করে বিদায় নেন শামিমা সুলতানা। এরপর ২১ রানের জুটি গড়েন মুর্শিদা ও সোবহানা। ১৬ রানে সোবহানা বিদায় নিলে ভাঙে এই জুটি। কিছুক্ষণ পর বিদায় নেন লড়তে থাকা মুর্শিদাও। তিনি করেন ৪০ বলে ২৩ রান। বাকিটা সামলে নেন জ্যোতি। ঠাণ্ডা মাথায় দলের জয় নিয়ে মাঠ ছাড়েন তিনি। খেলেন ২৮ বলে ২৬ রানের অপরাজিত ইনিংস।

বাংলানিউজ