ঢাকাবুধবার , ২৫ অক্টোবর ২০২৩
  • অন্যান্য

রাসিকের জনস্বাস্থ্য বিভাগের কার্যক্রম বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

অক্টোবর ২৫, ২০২৩ ৬:৩৮ অপরাহ্ণ । ৫০ জন

রাজশাহী সিটি কর্পোরেশনের জনস্বাস্থ্য বিভাগের কার্যক্রম বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা সাড়ে ১২টা হতে দুপুর আড়াইটা নগর ভবনের সিটি হলসভা কক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের বিভিন্ন ক্ষেত্রে যে সাফল্য রয়েছে, তার মধ্যে স্বাস্থ্য বিভাগের সাফল্য উল্লেখযোগ্য। ইপিআই কার্যক্রমে ১১বার দেশ সেরা রাসিক। জন্ম-মৃত্যু নিবন্ধন কার্যক্রমে ২বার দেশসেরা। রাসিকের স্বাস্থ্য বিভাগের সুনাম সারাদেশে ছড়িয়ে পড়েছে।

তিনি আরো বলেন, করোনাকালীন সময়ে স্বাস্থ্য বিভাগের সকলে নিরলসভাবে কাজ করেছে। করোনার নমুনা সংগ্রহ, বিনামূল্যে করোনার টিকাদান, ঔষুধ, খাদ্য সরবরাহ করে দুঃসময়ে তারা সাহসিকতার পরিচয় দিয়েছে। এজন্য স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানান তিনি।

রাসিক মেয়র বলেন, প্রাথমিক স্বাস্থ্য সেবায় নগরীতে ১২টি প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্র রয়েছে। যেখানে সকল শ্রেণিপেশার নাগরিকবৃন্দ স্বাস্থ্যসেবা পেয়ে থাকেন। ঢাকা আহসানিয়া মিশন ও নারী মেত্রী নগরীতে স্বাস্থ্যসেবা কেন্দ্র পরিচালিত করছে। রাজশাহী সিটি কর্পোরেশন স্বাস্থ্যবিভাগ এ সকল কেন্দ্রগুলো মনিটরিং করে থাকে। এ সকল কেন্দ্রে নাগরিক স্বাস্থ্যসেবার কার্যক্রম আরো জোরদারকরতে মনিটরিং বাড়াতে নির্দেশ প্রদান করেন সিটি মেয়র।

মেয়র এইচএম খায়রুজ্জামান লিটন বলেন, স্বাস্থ্যসেবাসহ নাগরিক সুবিধা বৃদ্ধির মাধ্যমে আমরা সর্বক্ষেত্রে রাজশাহীকে সামনের দিকে এগিয়ে নিতে চাই। তিনি বলেন, স্বাস্থ্য সেবা কার্যক্রম জোরদার করতে ভারত সরকারের কাছে প্রাপ্ত এ্যাম্বুলেন্স চালু করা হবে। সিটি কর্পোরেশনের উদ্যোগে লাশবাহী গাড়ী ব্যবস্থা করা হবে। নগরীতে স্বাস্থ্যসম্মত পরিবেশে পশুজবেহ এর জন্য আধুনিক কসাইখানা চালুর উদ্যোগ গ্রহণ করা হচ্ছে।

রাসিকের ৬নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নুরুজ্জামান টুকুর সভাপতিত্বে আয়োজিত সভায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন রাসিকের ২১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নিযাম উল আযীম,  প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ.বি.এম শরীফ উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ
এফ.এ.এম আঞ্জুমান আরা বেগম।

রাসিকের ফুড এন্ড স্যনিটেশন অফিসার মোঃ আরিফুল হকের সঞ্চালনায় মতবিনিময় সভায় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণ বিভিন্ন বিষয়ে মতামত ব্যক্ত করে বক্তব্য দেন। মাননীয় মেয়র মহোদয় তাঁদের বক্তব্য শুনেন ও বিভিন্নি দিকনির্দেশনা প্রদান করেন। সভায় স্বাস্থ্য বিভাগের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Paris