ঢাকাশনিবার , ৪ নভেম্বর ২০২৩
  • অন্যান্য

বর্ণাঢ্য আয়োজনে রাজশাহীতে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

নভেম্বর ৪, ২০২৩ ৭:১২ অপরাহ্ণ । ৫৫ জন

বর্ণিল আয়োজনে রাজশাহীতে উদযাপিত হয়েছে কমিউনিটি পুলিশিং ডে। এবারের প্রতিপাদ্য ছিল ‘পুলিশ-জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’।

শনিবার (৪ নভেম্বর) সকালে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ ও কমিউনিটি পুলিশিং ফোরামের উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা এবং আলোচনা সভার আয়োজন করা হয়।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) সভাপতিত্বে আলোচনা সভায় মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মেট্রোপলিটন কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির আহ্বায়ক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. মো. আব্দুল খালেক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহীর অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল ও রাজশাহী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মুহা হবিবুর রহমান।

আলোচনা শেষে অতিথিরা কমিউনিটি পুলিশিংয়ের কার্যক্রমকে ত্বরান্বিত ও উৎসাহ-উদ্দীপনা বাড়ানোর লক্ষ্যে চারজন সেরা কমিউনিটি পুলিশিং অফিসার ও চারজন সেরা কমিউনিটি পুলিশিংয়ের সদস্যকে পুরস্কার দেওয়া হয়। এছাড়াও তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে মূলধারায় সম্পৃক্তকরণের জন্য দিনের আলো হিজড়া সংঘ এবং দক্ষতা উন্নয়ন ও উগ্রবাদ প্রতিরোধে বিশেষ অবদান রাখার জন্য দি এশিয়া ফাউন্ডেশনকে বিশেষ সম্মাননা স্মারক দেওয়া হয়।

অনুষ্ঠানে আরএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা, কমিউনিটি পুলিশিং ও স্টুডেন্ট কমিউনিটি পুলিশিংয়ের সদস্যরা উপস্থিত ছিলেন।

Paris