ঢাকাবৃহস্পতিবার , ৪ জানুয়ারি ২০২৪
  • অন্যান্য

৫ জানুয়ারি মধ্যরাত থেকে যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরএমপির

জানুয়ারি ৪, ২০২৪ ১০:২৩ অপরাহ্ণ । ৯১ জন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মহানগর এলাকায় যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)।  আগামী শুক্রবার (৫ জানুয়ারি) মধ্যরাত থেকে এই নিষেধাজ্ঞা আরোপ করা হবে।

নির্বাচন উপলক্ষে আগামী ৮ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) আরএমপির অতিরিক্ত উপকমিশনার (সদর) জামিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।  তিনি জানান, আরএমপি কমিশনার বিপ্লব বিজয় তালুকদার স্বাক্ষরিত এক আদেশে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এতে বলা হয়েছে, নির্বাচন কমিশন সচিবালয়ের এক স্মারক চিঠির নির্দেশনা মোতাবেক রাজশাহী মেট্রোপলিটন এলাকায় ভোটগ্রহণের জন্য ৬ জানুয়ারি মধ্যরাত ১২টা থেকে ৭ জানুয়ারি মধ্যরাত ১২টা পর্যন্ত মহানগর এলাকায় ট্যাক্সি ক্যাব, পিক আপ, মাইক্রোবাস ও ট্রাক চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এছাড়া ৫ জানুয়ারি মধ্যরাত ১২টা থেকে ৮ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত সব ধরনের মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তবে এ নিষেধাজ্ঞা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সশস্ত্র বাহিনী, প্রশাসন ও অনুমতিপ্রাপ্ত পর্যবেক্ষক, জরুরি সেবা কাজে নিয়োজিত যানবাহন এবং ওষুধ, স্বাস্থ্য-চিকিৎসা ও অনুরূপ কাজে ব্যবহৃত দ্রব্যাদি ও সংবাদপত্র বহনকারী সব ধরনের যানবাহন, আত্মীয়-স্বজনের জন্য বিমানবন্দরে যাওয়া, বিমানবন্দর থেকে যাত্রী বা আত্মীয়-স্বজনসহ নিজ বাসস্থানে অথবা আত্মীয়-স্বজনের বাসায় ফিরে যাওয়ার জন্য ব্যবহৃত যানবাহন (টিকিট বা অনুরূপ প্রমাণ প্রদর্শন) এবং দূরপাল্লার যাত্রী বহনকারী অথবা দূরপাল্লার যাত্রী হিসেবে স্থানীয় পর্যায়ে যাতায়াতের জন্য যেকোনা যানবাহন, প্রতিদ্বন্দ্বী প্রার্থীর জন্য একটি, প্রতিদ্বন্দ্বী প্রার্থীর নির্বাচনী এজেন্টের (নিয়োগপত্র/পরিচয়পত্র সাপেক্ষে) জন্য একটি গাড়ি (জিপ, কার, মাইক্রোবাস ইত্যাদি ছোট আকৃতির যানবাহন) রিটার্নিং অফিসারের অনুমোদন ও গাড়িতে স্টিকার প্রদর্শন সাপেক্ষে, সাংবাদিক, পর্যবেক্ষক অথবা জরুরি কোনো কাজে ব্যবহৃত মোটরসাইকেল রিটার্নিং অফিসারের অনুমোদন সাপেক্ষে, নির্বাচন কমিশনের অনুমোদন সাপেক্ষে নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী অথবা অন্য কোনো ব্যক্তির জন্য মোটরসাইকেল চলাচল, জাতীয় মহাসড়ক বন্দরছাড়াও আন্তঃজেলা বা মহানগর থেকে বাইর বা প্রবেশের জন্য গুরুত্বপূর্ণ সড়ক, মহাসড়ক ও প্রধান প্রধান রাস্তার সংযোগ সড়ক বা এসব রাস্তায় যানবাহন চলাচলের ক্ষেত্রে প্রযোজ্য হবে না।

Paris