ঢাকামঙ্গলবার , ৯ জানুয়ারি ২০২৪
  • অন্যান্য

দীপিকা পাড়ুকোনের ‘শান্তিপ্রিয়া’র না জানা গল্প

জানুয়ারি ৯, ২০২৪ ৮:৪০ অপরাহ্ণ । ৭২ জন

বলিউডের শীর্ষ অভিনেত্রী দীপিকা পাড়ুকোন তার জীবনে অনেক গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন। ৩৮ বছর বয়সী এই অভিনেত্রী শুধুমাত্র ভারতে নয় সারা বিশ্বে নিজের জন্য একটি নাম তৈরি করেছেন।

হিমেশ রেশমিয়ার অ্যালবাম ‘আপ কা সুরুর’ থেকে দীপিকাকে বিনোদন জগতে প্রথম দেখা যায়। ‘নাম হ্যায় তেরা তেরা’ গানে দেখা গিয়েছিল দীপিকাকে। বহু বছর ধরে মডেলিং করার পর, ২০০৬ সালে মুক্তিপ্রাপ্ত কন্নড় ছবি ‘ঐশ্বরিয়া’-তে দীপিকা তার অভিনয়ে আত্মপ্রকাশ করেন।

২০০৭ সালে, দীপিকা কিং খান শাহরুখের সাথে বলিউডে তার সবচেয়ে বড় ব্রেক পান। হিন্দি সিনেমায় দীপিকার অভিষেক হয় সুপারহিট সিনেমা ‘ওম শান্তি ওম’ দিয়ে।

এই ছবির আরেকটি অনন্য বিষয় হলো ওম শান্তি ওম ছবিতে দীপিকার আসল কণ্ঠ ব্যবহার করা হয়নি। তার ভয়েস ডাবিং করা হয়েছিল

চলচ্চিত্রটি সম্পূর্ণরূপে সিঙ্ক সাউন্ডে শ্যুট করা হয়েছে। প্রাথমিকভাবে, ফারাহ খান দীপিকার ভয়েস ডাব করার কথাকে গুজব বলে উড়িয়ে দিয়েছিলেন। কিন্তু ২০১৫ সালে, ভয়েস ওভার শিল্পী মোনা ঘোষ শেঠি বলেছিলেন যে তিনি দীপিকার ভয়েস ডাব করেছেন।

ওম শান্তি ওম-এর সাফল্য দীপিকাকে রাতারাতি তারকা বানিয়েছে। শান্তিপ্রিয়া নামে পরিচিত দীপিকা তখন থেকেই বলিউড দর্শকদের কাছে এতটাই প্রিয় হয়ে ওঠেন যে আজ তিনি বলিউডের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেত্রী হয়ে উঠেছেন।

দীপিকার আসন্ন ছবি ফাইটারও মুক্তি পাচ্ছে চলতি জানুয়ারির ২৫ তারিখ। এই সিনেমার টিজারের পর হৃতিক রোশনের সঙ্গে দীপিকার কিছু সাহসী ছবি খবরে ছিল।

ঢাকা পোস্ট