ঢাকাসোমবার , ১৫ জানুয়ারি ২০২৪
  • অন্যান্য

ক্যানসার জয়ী পুত্রকে নিয়ে ইমরান হাশমির বই

জানুয়ারি ১৫, ২০২৪ ৮:৪৮ অপরাহ্ণ । ৮৬ জন

বলিউড অভিনেতা ইমরান হাশমি। ব্যক্তিগত জীবনে পারভীন হাশমির সঙ্গে ঘর বেঁধেছেন তিনি। ২০১০ সালে ৩ ফেব্রুয়ারি এ সংসার আলো করে জন্ম নেয় পুত্র আয়ান হাশমি। ২০১৪ সালের ১৫ জানুয়ারি এ সংসারে বিষাদের ছায়া নামে। কারণ এদিন জানতে পারেন, তাদের একমাত্র পুত্র আয়ান ক্যানসারে আক্রান্ত।

পুত্র আয়ান ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর জানার পরের জার্নি মোটেও সুখকর ছিল না ইমরান-পারভীন দম্পতির। ক্যানসার যখন শনাক্ত হয়, তখন তা প্রথম স্টেজে ছিল। সঠিক চিকিৎসার মাধ্যমে ক্যানসারকে পরাজিত করে আয়ান। ২০১৯ সালে ক্যানসার মুক্ত হয় সে। ক্যানসারের সঙ্গে আয়ানের লড়াইয়ের গল্প দুই মলাটে লিপিবদ্ধ করেছেন ইমরান হাশমি। বইটির নাম দিয়েছেন— ‘কিস অব লাইফ: হাউ অ্যা সুপারহিরো অ্যান্ড মাই সন ডিফিটেড ক্যানসার’।

ইমরান হাশমি পুত্রের সঙ্গে তোলা একাধিক ছবি ও ভিডিও নিজের ইনস্টাগ্রামে পোস্ট করেছেন। তাতে দেখা যায়, ছেলের গলা জড়িয়ে ধরে দাঁড়িয়ে রয়েছেন গর্বিত বাবা ইমরান হাশমি। আর ভিডিওতে দেখা যায়, ১৩ বছরের আয়ান একটি বই পড়ছে, যার নাম ‘কিস অব লাইফ: হাউ অ্যা সুপারহিরো অ্যান্ড মাই সন ডিফিটেড ক্যানসার’। ক্যাপশনে ইমরান লিখেছেন, ‘সব সময় এমন একজনের উপর ভরসা রাখতে পারি। আমার ছেলে, আমার বন্ধু, আমার সুপারহিরো- আয়ান!’ এ পোস্ট দেখে কমেন্ট বক্স ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা।

প্রশ্ন উঠেছে, হঠাৎ কেন এই পোস্ট দিলেন ইমরান হাশমি? আরেকটি পোস্টে এই প্রশ্নের উত্তর দিয়েছেন এ অভিনেতা নিজেই। তার ভাষায়— ‘আজকের দিনে আয়ানের রোগ শনাক্ত হওয়ার দশ বছর পূর্ণ হলো। এটি আমাদের জীবনের কঠিন সময় ছিল। কিন্তু বিশ্বাস, আশা নিয়ে আমরা তা কাটিয়ে উঠেছি। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, আয়ানও সেটা কাটিয়ে উঠেছে। ভালোবাসা, দোয়া নিয়ে আমাদের পাশে দাঁড়ানোর জন্য আপনাদের প্রতি কৃতজ্ঞ।’

রাইজিংবিডি