ঢাকাসোমবার , ১৫ জানুয়ারি ২০২৪
  • অন্যান্য

জীবনের গোপন কথা ২৪ বছর পর জানালেন জোলি!

জানুয়ারি ১৫, ২০২৪ ৮:৩৬ অপরাহ্ণ । ৮৩ জন

অ্যাঞ্জেলিনা জোলি, হলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির সবচেয়ে বহুমুখী অভিনেত্রীদের একজন। প্রতিটি ঘরানায় নিজের দক্ষতা প্রমাণ করেছেন। তবে ব্যক্তিগত জীবন নিয়ে তাকে প্রতিনিয়ত সংবাদে থাকতে হয়েছে। আর সেটা সাবেক স্বামী অভিনেতা ব্রাডপিটকে নিয়েই।

সম্প্রতি জীবনের এক গোপন অধ্যায়ের কথা জানিয়েছেন এই অভিনেত্রী। তিনি মানসিক রোগী ছিলেন বেশ কিছুদিন। ১৯৯৯ সালে ‘দ্য বোন কালেক্টর’ নামে একটি সিনেমায় অভিনয় করতে গিয়েই তার এই দশা হয়েছিল।

এ সিনেমায় তার চরিত্র ছিল একজন সিরিয়াল কিলারের সন্ধানকারী একজন পুলিশ অফিসার। এটি ছিল একটি ডার্ক থ্রিলার। এতে তিনি ডেনজেল ওয়াশিংটনের বিপরীতে অভিনয় করেছিলেন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে জোলি জানিয়েছেন, এ সিনেমায় অভিনয় করতে গিয়ে তাকে ঘনিষ্ঠ দৃশ্যের মুখোমুখি হতে হয়েছিল এবং মানসিকভাবে অসুস্থও হয়ে পড়েছিলেন। কীভাবে সেটা কাটিয়েছেন, তাও জানিয়েছেন জোলি।

তিনি জানান, ডেনজেলের সঙ্গে ‘দ্য বোন কালেক্টর’ সিনেময় তার সেরা অন-স্ক্রিন প্রেমের দৃশ্য ছিল। ছিল ঘনিষ্ঠদৃশ্যও। কিন্তু তিনি সেটি এড়াতে চেয়েছেন। ফলে শারীরিকতার পরিবর্তে ঘনিষ্ঠতার জন্য নিজ বুদ্ধিমত্তা ব্যবহার করছিলেন, যেটা তিনি উপভোগও করেছিল।

শুটিং শেষে পরে সেই অভিনেতা তাকে বলেছিলেন, ‘আপনার মন দিয়ে কাউকে প্রলুব্ধ করা দুর্দান্ত ছিল, এটি একটি বিশাল দক্ষতা।’

তবে চরিত্রটি করার আগে জোলি বেশ বিরূপ প্রভাবের শিকারও হয়েছিলেন বলে জানিয়েছেন। তিনি বলেন, ‘এটি সত্যি, আমি কিছুটা পাগল হয়ে গিয়েছিলাম। শুরু থেকে, আমার মনে হয়েছিল যেন আমি এই কাজটি করতে সক্ষম নই। কিন্তু শেষ পর্যন্ত আমি সেটা করতে পেরেছি নিজের বুদ্ধিমত্তা দিয়ে। ইউনিট মেনেও নিয়েছিল।’

যুুগান্তর