ঢাকামঙ্গলবার , ১৬ জানুয়ারি ২০২৪
  • অন্যান্য

চার দিনের সফরে পাবনায় রাষ্ট্রপতি

জানুয়ারি ১৬, ২০২৪ ৭:৩৫ অপরাহ্ণ । ৭৯ জন

চার দিনের সফরে তৃতীয়বারের মতো নিজ জেলা পাবনায় পৌঁছেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। মঙ্গলবার দুপুর ২টা ১০ মিনিটে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে পাবনার ঈশ্বরদী বিমানবন্দর এসে পৌঁছান রাষ্ট্রপ্রধান। সেখান থেকে সড়কপথে বিকাল ৩টার দিকে পাবনা সার্কিট হাউসে উপস্থিত হয়ে রাষ্ট্রপতি গার্ড অব অনার গ্রহণ করেন।

এর আগে সোমবার বৈরী আবহাওয়ার কারণে রাষ্ট্রপতিকে বহনকারী হেলিকপ্টার ঘন কুয়াশার মধ্যে পড়লে তিনি আবার ঢাকায় ফিরে যান এবং ওই দিনের কর্মসূচি স্থগিত করা হয়।

জেলা প্রশাসন জানায়, মঙ্গলবার দুপুর ২টা ১০ মিনিটে ঢাকা থেকে রাষ্ট্রপতি হেলিকপ্টারযোগে পাবনার ঈশ্বরদী বিমানবন্দরে অবতরণ করেন। সেখান থেকে সড়কপথে পাবনা সার্কিট হাউসে এসে পৌঁছান এবং গার্ড অব অনার শেষে বিশ্রাম গ্রহণ করেন। পরে নেতাদের সঙ্গে কুশল বিনিময় করেন। এ সময় নেতারা রাষ্ট্রপতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। রাত সাড়ে ৮টায় পাবনা প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে রাষ্ট্রপতির মতবিনিময়ের কথা রয়েছে। এরপর রাতে তিনি সার্কিট হাউসে রাত্রিযাপন করবেন। পরদিন ১৭ জানুয়ারি সকাল ১১টায় পাবনার স্থানীয় কয়েকটি অনুষ্ঠানে যোগদান করবেন তিনি। বেলা ১টার দিকে সার্কিট হাউসের উদ্দেশে যাত্রা করবেন। আবার সার্কিট হাউসে রাত্রিযাপন শেষে ১৮ জানুয়ারি ১টা ৪০ মিনিটের দিকে পাবনা থেকে হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশে রওনা দেবেন।

এদিকে নির্বাচন-পরবর্তী নিজ জেলায় রাষ্ট্রপতির সফরকে ঘিরে পাবনায় আনন্দ উৎসব চলছে।  রাষ্ট্রপতিকে অভিনন্দন জানাতে বিভিন্ন জায়গার টাঙানো হয়েছে ব্যানার ফেস্টুন। একনজর দেখতে শহরে ভীর করছে উৎসুক জনতা।

পাবনার জেলা প্রশাসক (ডিসি) মুহা. আসাদুজ্জামান বলেন, চার দিনের সফরে সোমবার মহামান্য রাষ্ট্রপতি পাবনায় পৌঁছানোর কথা থাকলেও মানিকগঞ্জ পর্যন্ত এসে ঘন কুয়াশার মধ্যে পড়েন। এ অবস্থায় রাষ্ট্রপতির বহনকারী হেলিকপ্টারটি মানিকগঞ্জ থেকে ঢাকায় ফিরে যায়। রাষ্ট্রপতি পাবনায় আসতে না পারায় সোমবারের সফর স্থগিত করা হয়। রাষ্ট্রপতির পাবনা সফরকে ঘিরে প্রয়োজনীয় সব প্রস্ততি নেওয়া হয়েছে।

এর আগে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর গত বছরের ১৫ মে চার দিনের রাষ্ট্রীয় সফরে তার নিজ জেলা পাবনায় এসেছিলেন রাষ্ট্রপতি। সফরের দ্বিতীয় দিন ১৬ মে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে তাকে বিশাল নাগরিক সংবর্ধনা দেওয়া হয়।দ্বিতীয়বারের মতো গত বছরের ২৭ সেপ্টেম্বর তিন দিনের রাষ্ট্রীয় সফরে পাবনায় আসেন রাষ্ট্রপতি। এবারের সফর ব্যক্তিগত। এতে কোনো সরকারি কর্মসূচি রাখা হয়নি।

তবে রাষ্ট্রপতির ঘনিষ্ট সূত্রে জানা গেছে, তিনি এবারের সফরকালে আরিফপুরে বাবা-মার কবর জিয়ারত, নিজ বাড়িতে সময় কাটাবেন। এ ছাড়া তিনি পাবনা প্রেস ক্লাব ও ডায়াবেটিক সমিতিসহ তার আড্ডার জায়গাগুলোতে সময় কাটাবেন। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন পাবনা প্রেস ক্লাবের ২২তম সদস্য।

যুগান্তর

Paris