ঢাকাবৃহস্পতিবার , ১৮ জানুয়ারি ২০২৪
  • অন্যান্য

আরসিসি এমপ্লয়মেন্ট স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউটের কার্যক্রম পরিদর্শনে মেয়র

জানুয়ারি ১৮, ২০২৪ ৯:৪৮ অপরাহ্ণ । ৮৮ জন

রাজশাহী সিটি কর্পোরেশন এমপ্লয়মেন্ট স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউটের কার্যক্রম পরিদর্শন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। বৃহস্পতিবার সন্ধ্যায় নগর ভবনের ১০তলায় স্থাপিত ইনস্টিটিউটের কার্যক্রম পরিদর্শন করেন ও প্রশিক্ষণার্থীদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।
এ সময় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, আমার নির্বাচনী স্লোগান ছিল ‘উন্নয়ন দৃশ্যমান, এবার হবে কর্মসংস্থান।’ নির্বাচনী প্রতিশ্রুতিতে ছিল প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনগোষ্ঠী গড়ে তুলে কর্মসংস্থানের ব্যবস্থা করা। তারই অংশ হিসেবে রাজশাহী সিটি কর্পোরেশন এমপ্লয়মেন্ট স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট চালু করা হয়েছে। মানসম্মত প্রশিক্ষণের মাধ্যমে তরুণ-তরুণীদের দক্ষতা বৃদ্ধি করতে আমাদের এই উদ্যোগ। আমাদের লক্ষ্য হাতে-কলমে প্রশিক্ষণ প্রদান করে দক্ষ জনগোষ্ঠী তৈরি। যারা এখানে প্রশিক্ষিত হয়ে বিভিন্ন জায়গায় কাজের সুযোগ পাবে। আমরা কাজের ক্ষেত্রগুলোও তাদের দেখিয়ে দেবো।
পরিদর্শনকালে রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী নূর ইসলাম তুষার, আরসিসি এমপ্লয়মেন্ট স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউটের কো-অর্ডিনেটর রাজশাহী কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর মুহা: হবিবুর রহমান সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ০১ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে রাজশাহী সিটি কর্পোরেশন এমপ্লয়মেন্ট স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউটে যাত্রা শুরু হয়। এর কো-অর্ডিনেটর হিসেবে আছেন রাজশাহী কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর মুহা: হবিবুর রহমান। রাজশাহী সিটি কর্পোরেশন এমপ্লয়মেন্ট স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউটে চারটি কোর্সে শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। কোর্সসমূহ হচ্ছে, ডিজিটাল মার্কেটিং ফর ফ্রিল্যান্সিং, গ্রাফিক্স ডিজাইন ফর ফ্রিল্যান্সিং, ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট ফর ফ্রিল্যান্সিং, ভিডিও এডিটিং ফর ফ্রিল্যান্সিং। চার মাসব্যাপী প্রশিক্ষণে প্রথম ব্যাচে চারটি কোর্সে ২৪০জন শিক্ষার্থী প্রশিক্ষণ নিচ্ছেন।

Paris