ঢাকাবৃহস্পতিবার , ১৮ জানুয়ারি ২০২৪
  • অন্যান্য

রাজশাহীতে শূন্য দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত

জানুয়ারি ১৮, ২০২৪ ৯:৪৬ অপরাহ্ণ । ১১৭ জন

মাঘ মাসের হাড় কাঁপানো শীতের মধ্যে রাজশাহীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। এই বৃষ্টি বাড়িয়ে দিয়েছে শীতের তীব্রতা। বৃহস্পতিবার ভোর ৬টা ১০ মিনিটে বৃষ্টি শুরু হয়ে বৃষ্টি চলে ৬টা ৩৬ মিনিট পর্যন্ত। এ সময় শূন্য দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

রাজশাহী আবহাওয়া অফিস জানিয়েছে, ভোর ৬টা ১০ মিনিটে রাজশাহীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। শেষ হয় ৬টা ৩৬ মিনিটে। সব মিলে শুন্য দশমিক ২ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়।

রাজশাহীতে বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। যা ভোর ৬টা ও সকাল ৯টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

রাজশাহী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম জানান, বৃহস্পতিবার ভোর ৬টা ও সকাল ৯টায় ১০ দশমিক ৬ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। গত দুই দিনে তাপমাত্রা আরও বেশি ছিল। বৃষ্টির প্রভাবে দিনের তাপমাত্রা বাড়বে ও রাতের তাপমাত্রা কমবে। তবে চলতি মাসের শেষের দিকে শৈত্যপ্রবাহের আশঙ্কা রয়েছে।

এদিকে, রাজশাহীতে সপ্তাহখানেক ধরে ঘন কুয়াশার সঙ্গে হিমেল হাওয়ার কারণে কনকনে শীতে অসহনীয় হয়ে উঠেছে জীবনযাত্রা। এছাড়া মাঘ মাসের শুরু থেকে আকাশ মেঘাচ্ছন্ন থাকায় গত কয়েক দিন ঠিকঠাক দেখা মেলেনি সূর্যের। এতে ক্রমাগত তাপমাত্রা নিম্নমুখী হচ্ছে। এর মধ্যে যোগ হয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। এই বৃষ্টিতে শীতের দাপট কমেনি, বরং বেড়েছে। তাই রাস্তাঘাটে চলাচল কমেছে মানুষের।