ঢাকাবৃহস্পতিবার , ১৮ জানুয়ারি ২০২৪
  • অন্যান্য

রাসিকের পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভা

জানুয়ারি ১৮, ২০২৪ ৯:৩৯ অপরাহ্ণ । ৫৭ জন

রাজশাহী সিটি কর্পোরেশনের পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত সভা কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ও ১৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আনোয়ার হোসেন।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র- ১ ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম।
সভায় প্রধান অতিথির বক্তব্যে নিযাম উল আযীম বলেন,  মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নানামূখী উদ্যোগ ও দিক নির্দেশনায় পরিচ্ছন্ন ও সুন্দর শহর হিসেবে রাজশাহী দেশ-বিদেশে সুনাম অর্জন করেছে। আমাদের এ সুনাম ধরে রাখতে সকলের প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে। নগরীর নতুন সড়কসমূহে দৃষ্টিনন্দন গাছের চারা রোপন করতে হবে।
সভায় পরিবেশ উন্নয়ন কর্মকর্তা সৈয়দ মাহমুদ উল ইসলাম নগরীর বৃক্ষরোপণ ও পরিচর্যা, শহীদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান, শেখ রাসেল শিশু পার্ক এবং রাজশাহী শিশু পার্কে বৃক্ষরোপণসসহ সৌন্দর্যবর্ধন কার্যক্রম বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সিপাইপাড়া জেলখানার পিছনে বাঁধের স্লোপে সৌন্দর্যবর্ধন ও ফেন্সিং, শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বর হতে বিমানবন্দর সড়ক বিভাজকে গাছের চারা রোপণের পরিকল্পনার বিষয়ে বিস্তারিত তথ্য উপস্থাপন করেন।
সভায় রাসিকের প্যানেল মেয়র-২ ও ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সদস্য ২০নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহমেদ, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, সদস্য সচিব ও প্রধান প্রকৌশলী নুর ইসলাম তুষার, পরিবেশ শাখার অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Paris