ঢাকামঙ্গলবার , ২৩ জানুয়ারি ২০২৪
  • অন্যান্য

৩০ জানুয়ারি সংসদ নাকি মাঠে কোথায় থাকবেন, যা বললেন মাশরাফি

জানুয়ারি ২৩, ২০২৪ ৯:৩৫ অপরাহ্ণ । ৮৭ জন

বিপিএলে টানা দুই ম্যাচে হারের মুখ দেখল সিলেট স্ট্রাইকার্স। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কাছে ৭ উইকেটে হারের পর আজ রংপুর রাইডার্সের বিপক্ষেও ৪ উইকেটে হেরেছে মাশরাফি বিন মর্তুজার দল।

পরে সংবাদ সম্মেলনে এসে দলের বাজে ব্যাটিংকেই দুষলেন মাশরাফি। এদিন শুরু থেকেই ব্যাট হাতে ধুঁকেছে সিলেটের ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত ১২০ রানের বেশি পুঁজি গড়তে পারেনি।

জয়-পরাজয় ছাপিয়ে এখন আলোচনায় রয়েছে আগামী ৩০ জানুয়ারি মাশরাফি কোথায় থাকবেন। গেল ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। যেখানে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে নড়াইল-২ আসনে মনোনয়ন পাওয়া মাশরাফি দ্বিতীয় মেয়াদে এমপি নির্বাচিত হয়েছেন। আর সংসদ সদস্যদের নিয়ে আগামী ৩০ জানুয়ারি বসতে যাচ্ছে সংসদের প্রথম অধিবেশন। একই দিনে বিপিএলেও খেলা রয়েছে সিলেটের।

মাশরাফির কাছে জানতে চাওয়া হয়েছিল ওইদিন তিনি কোথায় থাকবেন। জবাবে জানালেন, ‘দেখি কি করা যায়। চিন্তা করছি।’ মিরপুরের উইকেট নিয়ে মাশরাফি বলছিলেন, ‘প্রথম কথা হচ্ছে ব্যাটাররা বাজে ব্যাটিং করেছে। আপনি যদি দেখেন সবাই, তারা কিছু অ্যান্টিসিপেট করে ব্যাটিং করার চেষ্টা করেছে। এই জন্য হয়তোবা…আর যখন দুই তিন উইকেট পড়ে যায় তখন কঠিন হয়ে যায় ব্যাটারদের জন্য। আমাদের দলে বিদেশি খেলোয়াড় ছিল, তারা পেস বলই ভালো খেলে।’

‘তারা যেভাবে স্পিন অ্যাডাপ্ট করেছে সেভাবে পারিনি। এসব উইকেটে খেলে আরও একটু ভালো করা হতো। উইকেট অবশ্যই আইডিয়াল ছিল না। এটা দিনের বেলার উইকেট আইডিয়াল হচ্ছে না এটাও সঠিক। বাট হ্যাঁ, অন্যদিনের যে খারাপ ছিল না এটা সঠিক। আজকে সান পেয়েছিল, কিছুটা বেটার ছিল। এবং আমরা যেখান থেকে ১২০ করেছি, সেটাও করার কথা না। উইকেট আগের দিনের মতো ছিল না। একটু অ্যাডজাস্ট করে খেলার দরকার ছিল। এই অ্যাডজাস্টমেন্টটা আসলে গুরুত্বপূর্ণ’-আরও যোগ করেন মাশরাফি।

ঢাকা পোস্ট