ঢাকাবুধবার , ২৪ জানুয়ারি ২০২৪
  • অন্যান্য

পাঁচ দেশে নিষিদ্ধ ‘ফাইটার’!

জানুয়ারি ২৪, ২০২৪ ৮:৩৭ অপরাহ্ণ । ৬৪ জন

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) মুক্তি পেতে যাচ্ছে হৃতিক রোশন ও দীপিকা পাড়ুকোনের সিনেমা ‘ফাইটার’। এ সিনেমা পাঁচটি দেশে নিষিদ্ধ করা হয়েছে। মুক্তির দু’দিন আগে গলফ কর্পোরেশন কাউন্সিল (জিসিসি) ভুক্ত দেশগুলো এ ঘোষণা দিয়েছে।

জানা গেছে, গেল ১০ জানুয়ারি জিসিসির সেন্সর বোর্ডে প্রদর্শিত হয় সিনেমাটি। পরে মঙ্গলবার (২৩ জানুয়ারি) আনুষ্ঠানিকভাবে জানায়, সংযুক্ত আরব আমিরাত ব্যতীত গলফের অন্য কোনো দেশে মুক্তি পাবে না এটি।

কারণ প্রসঙ্গে এ প্রতিবেদনে জানানো হয়েছে, ঠিক কি কারণে এসব দেশে ‘ফাইটার’ নিষিদ্ধ করা হয়েছে, তার সঠিক ব্যাখ্যা অজানা। তবে সিনেমাটিতে এমন কিছু তারা পেয়েছেন যা নিয়ে সেন্সর বোর্ডের আপত্তি রয়েছে।

ছয়টি দেশ নিয়ে গঠিত হয়েছে গলফ কর্পোরেশন কাউন্সিল (জিসিসি)। দেশগুলো হলো- কুয়েত, সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, বাহরাইন, কাতার, ওমান।

‘ফাইটার’ সিনেমায় হৃতিক অভিনয় করছেন স্কোয়াড্রন লিডার শমসের পাঠানিয়া ওরফে প্যাটির চরিত্রে। অনিল কাপুর গ্রুপ ক্যাপ্টেন রাকেশ জয় সিং ওরফে রকি ও দীপিকা পাড়ুকোন রয়েছেন স্কোয়াড্রন লিডার মিনাল রাঠোর ওরফে মিন্নির ভূমিকায়।

‘ফাইটার’ প্রযোজনা করেছে ভায়াকম ১৮ মোশন পিকচার্স। সিনেমাটি পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ। তার সঙ্গে যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন সাবেক সেনা অফিসার রমন চিব। সিনেমাটিতে করণ সিং গ্রোভার, অক্ষয় ওবেরয়কেও দেখা যাবে গুরুত্বপূর্ণ চরিত্রে।

বাংলানিউজ