ঢাকাশনিবার , ২৭ জানুয়ারি ২০২৪
  • অন্যান্য

রাজশাহীতে ভারতের ৭৫ তম প্রজাতন্ত্র দিবস উদযাপিত

জানুয়ারি ২৭, ২০২৪ ৭:৪০ অপরাহ্ণ । ৬৭ জন

রাজশাহীতে ভারতীয় সহকারী হাইকমিশনের আয়োজনে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মাধ্যমে ভারতের ৭৫তম প্রজাতন্ত্র দিবস উদযাপিত হয়েছে।  শুক্রবার (২৬ জানুয়ারি) ভারতের ৭৫তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে রাজশাহীতে  ভারতীয় সহকারী হাইকমিশন সকালে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে।
সকালে সহকারী হাইকমিশনার শ্রী মনোজ কুমার জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে এ অনুষ্ঠানের সূচনা করেন। এরপর ভারতের জাতীয় সঙ্গীত গাওয়া হয়। সহকারী হাইকমিশনার প্রজাতন্ত্র দিবস উপলক্ষে জাতির উদ্দেশে দেওয়া ভারতের রাষ্ট্রপতির ভাষণ পাঠ করেন। পরে বিভিন্ন সংগঠনের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালিত হয়। এসময় অনুষ্ঠানে হাইকমিশনের কর্মকর্তা ও কর্মচারীসহ রাজশাহীতে অবস্থানরত বিভিন্ন মেডিকেল কলেজ এবং প্রতিষ্ঠানে অধ্যায়ন ও কর্মরত ভারতীয় নাগরিকরা উপস্থিত ছিলেন।
নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর শিল্পীরা উদ্বোধনী অনুষ্ঠানে নৃত্য পরিবেশনা করায় তাদেরকে ভারতীয় হাইকমিশনের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর
প্রতিষ্ঠাতা সভাপতি উত্তরবঙ্গের প্রখ্যাত নৃত্য গুরু ও সমাজ চিন্তাবিদ হাসিব পান্নার হাতে এ সম্মাননা ক্রেস্ট তুলে দেন ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার।
উল্লেখ্য, রাতে নগরীর একটি অভিজাত হোটেলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশ ভোজের আয়োজন রয়েছে।

Paris