ঢাকারবিবার , ২৮ জানুয়ারি ২০২৪
  • অন্যান্য

রাজশাহীতে সাড়ে ৮ কোটি টাকার হেরোইন উদ্ধার

জানুয়ারি ২৮, ২০২৪ ৮:০৩ অপরাহ্ণ । ৬১ জন

রাজশাহীতে বালুর স্তূপ থেকে আট কেজি ৪০০ গ্রাম হেরোইন উদ্ধার করেছে পুলিশ। যার আনুমানিক বাজার মূল্য আট কোটি ৪০ লাখ টাকা। শনিবার (২৭ জানুয়ারি) দিনগত মধ্য রাতে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মাদারপুর ডিমভাঙ্গা গ্রাম থেকে বিপুল পরিমাণ এসব হেরোইন জব্দ করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

রোববার (২৮ জানুয়ারি) দুপুরে রাজশাহী জেলা পুলিশের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান রাজশাহী পুলিশ সুপার (এসপি) মো. সাইফুর রহমান।

May be an image of 5 people, dais and text that says "CONFERENCE ROOM DISTRICT POLICE RAJSHAHI প্রেস ব্রিফিং জেলা পুলিশ, রাজশাহী পুলিশ"

সংবাদ সম্মেলনে এসপি সাইফুর রহমান বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গোদাগাড়ী থানা পুলিশের একটি দল শনিবার দিনগত রাত ৩টা পর্যন্ত মাদারপুর ডিমভাঙ্গা গ্রামে ফরিদুল ইসলামের খামার বাড়িতে অভিযান পরিচালনা করে। এ সময় ওই বাড়ির কয়েকটি স্থানে বালুর স্তূপে প্লাস্টিকের বাজারের ব্যাগের ভেতরে লুকানো অবস্থায় ৮ কেজি ৪০০ গ্রাম হেরোইন জব্দ করা হয়। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে খামার বাড়ির মালিক ফরিদুল ইসলাম এবং কেয়ারটেকার সোহেল রানা দেয়াল টপকে পালিয়ে যান। তাই তাদের আটক করা যায়নি। তবে জড়িতদের আটকের জন্য অভিযান পরিচালনা করা হচ্ছে।

এসপি সাইফুর রহমান আরও বলেন, তারা গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পেরেছেন যে, জব্দ করা হেরোইনগুলো পলাতক ফরিদুল ইসলামের। তার নেতৃত্বে খামার বাড়ির কেয়ারটেকার সোহেল রানাসহ আরও কয়েকজন ভারতীয় সীমান্ত থেকে সেগুলো সংগ্রহ করে নিজ বাড়িতে মজুদ রাখতেন। পরে সেগুলো দেশের বিভিন্ন স্থানের হেরোইন ব্যবসায়ীদের কাছে অর্থের বিনিময়ে সরবরাহ করে আসছিলেন।

এ ঘটনায় রোববার রাজশাহীর গোদাগাড়ী থানায় মাদকদ্রব্য আইনে মামলা করা হয়েছে। পলাতক ব্যক্তিদের ওই মামলায় অভিযুক্ত করা হয়েছে। এছাড়া তাদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান রাজশাহীর পুলিশ সুপার।

Paris