ঢাকাবুধবার , ৩১ জানুয়ারি ২০২৪
  • অন্যান্য

জনগণের ভোটেই আ.লীগ নির্বাচনে জয় পেয়েছে: বিএনপির অভিযোগের জবাবে রাশিয়া

জানুয়ারি ৩১, ২০২৪ ৯:৪৪ অপরাহ্ণ । ৫৩ জন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে গঠিত আওয়ামী লীগ সরকারকে ‘রাশিয়ার সরকার’ আখ্যায়িত করে দেশটির ভূমিকা নিয়ে বিএনপি যে অভিযোগ তুলেছে, সেটি নাকচ করেছেন ঢাকায় নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেক্সান্ডার মন্টিটস্কি।

বিএনপির এ ধরনের অভিযোগকে পুরোপুরি অসত্য এবং বিভ্রান্তিকর আখ্যা দিয়ে দলটির উদ্দেশে রুশ রাষ্ট্রদূত আলেক্সান্ডার মন্টিটস্কি বলেন, বাংলাদেশের জনগণের ভোটেই আওয়ামী লীগ নির্বাচনে জয় পেয়েছে।

বুধবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রাষ্ট্রদূত এসব কথা বলেন।

গত ২৭ জানুয়ারি বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় অভিযোগ করেন, ‘৭ জানুয়ারির প্রশ্নবিদ্ধ নির্বাচনের মাধ্যমে গঠিত সরকার জনগণের নয়, এটি ভারত, চীন ও রাশিয়ার সরকার। তাই বিএনপি এই সরকার মানে না।’

এ অভিযোগের প্রেক্ষিতে রাশিয়ার রাষ্ট্রদূত বলেন, নির্বাচন বা বাংলাদেশের অভ্যন্তরীণ কোনো বিষয়েই হস্তক্ষেপ বা নাক গলায়নি রাশিয়া।

এ সময় রাষ্ট্রদূত বলেন, রাশিয়া এবং বাংলাদেশ চিরকালের বিশ্বস্ত এবং পরীক্ষিত বন্ধু। বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উভয় দেশের রাজনীতি, অর্থনীতি, বাণিজ্য, প্রতিরক্ষা, শিক্ষা ও সংস্কৃতির উন্নয়নে ভূমিকা রাখছে।

যুগান্তর

Paris