ঢাকাবৃহস্পতিবার , ১ ফেব্রুয়ারি ২০২৪
  • অন্যান্য

রাজশাহী মহানগর আ.লীগ নেতা আহসানুল হক পিন্টু আর নেই

ফেব্রুয়ারি ১, ২০২৪ ৭:৩৯ অপরাহ্ণ । ১২৭ জন

রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৪টার দিকে তার মৃত্যু হয়।

তিনি রাজধানী ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৪ বছর। তিনি স্ত্রী ও এক শিশুকন্যা রেখে গেছেন।

এর আগে তিনি ঢাকার এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানে অবস্থার অবনতি হলে তাকে গত ২৯ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে নেওয়া হয়।

তার পরিবারের স্বজনরা জানিয়েছেন, তিনি দুরারোগ্য ব্যাধি ক্যানসারে আক্রান্ত ছিলেন। মাস তিনেক আগে তার ক্যানসার ধরা পরে। এরপর থেকে তার চিকিৎসাও চলছিল। অবস্থার অবনতি হলে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানকার আইসিউতে স্থানান্তর করা হয়। পরে তাকে বিএসএমএমইউ হাসপাতালে নেওয়া হয়। সেখানে বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল জানান, আহসানুল হক পিন্টুর মরদেহ ঢাকা থেকে রাজশাহীতে নিয়ে আসা হচ্ছে। তার জানাজার নামাজ বৃহস্পতিবার বাদ মাগরিব মহানগর ঈদগাহ ময়দানে (টিকাপাড়া) অনুষ্ঠিত হবে। এর আগে বিকেল সাড়ে ৪টায় কুমারপাড়ায় থাকা রাজশাহী মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে আহ্সানুল হক পিন্টুর মরদেহে পুষ্পার্ঘ্য অর্পণ করা হবে।

আহসানুল হক পিন্টু রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক। তিনি ছাত্রলীগের রাজনীতি থেকে শুরু মহানগর আওয়ামী লীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। সব শেষ যুগ্ম সাধারণ সম্পাদক পদে তিনি দায়িত্ব পালন করছিলেন।

এ আওয়ামী লীগ নেতার মৃত্যুতে রাজশাহীর রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালসহ দলীয় নেতা-কর্মীরা গভীর শোক প্রকাশ করেছেন।

প্রধানমন্ত্রীর শোক
আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক শোক বিবৃতিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

তিনি মরহুম আহসানুল হক পিন্টুর আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন স্বজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের শোক
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের এক শোক বিবৃতিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

তিনি আওয়ামী লীগের মরহুম নেতা আহসানুল হক পিন্টুর আত্মার মাগফিরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

রাসিক মেয়রের শোক
রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এক শোক বার্তায় এ শোক প্রকাশ করেন রাসিক মেয়র। শোক বার্তায় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

Paris