ঢাকাবৃহস্পতিবার , ১ ফেব্রুয়ারি ২০২৪
  • অন্যান্য

শ্রদ্ধা ও ভালবাসায় আ.লীগ নেতা পিন্টুকে বিদায় জানানো হলো

ফেব্রুয়ারি ১, ২০২৪ ১০:১৬ অপরাহ্ণ । ৮০ জন

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৪টার দিকে তার মৃত্যু হয়। তিনি রাজধানী ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৪ বছর। তিনি স্ত্রী ও এক শিশুকন্যা রেখে গেছেন।

আওয়ামী লীগ নেতা আহসানুল হক পিন্টুর মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

বাদ মাগরিব টিকাপাড়া ঈদগাহ্ ময়দানে মরহুম আহসানুল হক পিন্টুর জানাযা নামাজ অনুষ্ঠিত হয়। এরপর তাকে টিকাপাড়া গোরস্থানে দাফন করা হয়। জানাযা নামাজে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

জানাযা নামাজের পূর্বে বক্তৃতায় রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, মরহুম আহসানুল হক পিন্টুকে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতৃত্বে এনেছিলাম। পরবর্তীতে সে রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদকের পদ পেয়ে খুব ভালোভাবে দায়িত্ব পালন করছিল। সে অকালে চলে গেল। নেতৃত্বে তার অনেক দূরে যাওয়ার সম্ভাবনা ছিল। তার মৃত্যুতে অপূরণীয় ক্ষতি হলো। আমি তাঁর পবিত্র আত্মার মাগফিরাত কামনা করছি। আমি সব সময় তার পরিবারের পাশে থাকবো।

রাসিক মেয়র আরো বলেন, আহসানুল হক পিন্টুর মৃত্যুতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রকাশ করেছেন।

জানাযা নামাজে আরো উপস্থিত ছিলেন রাজশাহী-২(সদর) আসনের সংসদ সদস্য অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার তাপু, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, সহ-সভাপতি ডা. তবিবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আজিজুল আলম বেন্টু, রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিম, প্যানেল মেয়র-২ ও ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন প্রমুখ। জানাযা নামাজে মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণীপেশার সর্বস্তরের মানুষ অংশ নেন। জানাযা নামাজে ইমামতি করেন রাবির ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাওলানা মুহাঃ বারকুল্লাহ বিন দুরুল হুদা।

May be an image of 3 people and text

এরআগে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪ টায় মরহুম আহ্সানুল হক পিন্টুর মরদেহ কুমারপাড়াস্থ রাজশাহী মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে শ্রদ্ধা নিবেদনের জন্য আনা হয়। সেখানে আহসানুল হক পিন্টুর মরদেহে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন ও স্মৃতিচারণ করে বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। স্মৃতিচারণ করে বক্তব্য দেন রাজশাহী-২(সদর) আসনের সংসদ সদস্য অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, সহ-সভাপতি ডা. তবিবুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য এবং যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।

কুমারাপাড়াস্থ দলীয় কার্যালয়ের সামনে মরহুম আহসানুল হক পিন্টুর মরদেহে আে রা পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন রাজশাহী মহানগর, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ, মহানগর, রাবি, রুয়েট ও মেডিকেল শাখা ছাত্রলীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ, সাবেক ছাত্রলীগের নেতৃবৃন্দ, কবিকুঞ্জ ও বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এছাড়া রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান আসাদের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য এবং যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।

Paris