ঢাকাসোমবার , ১২ ফেব্রুয়ারি ২০২৪
  • অন্যান্য

রাজশাহীতে শেষ হলো শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা

ফেব্রুয়ারি ১২, ২০২৪ ৮:২৪ অপরাহ্ণ । ৪৭ জন

রাজশাহীতে শেষ হলো শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা। ৫২তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪ এর সমাপনী সোমবার (১২ ফেব্রুয়ারি) সকালে রাজশাহী শারীরিক শিক্ষা কলেজ মাঠে অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. অলীউল আলম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) আনিসুর রহমান, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার, জেলা পুলিশ সুপার (এসপি) মো. সাইফুর রহমান।

অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার নিয়মিত খেলাধুলার গুরুত্ব উল্লেখ করে বলেন, শরীরচর্চা ও মানসিক বিকাশে খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলার মাধ্যমে দেহ ও মনের মধ্যে একটা বন্ধনের সৃষ্টি হয়। এজন্য তিনি ছাত্র-ছাত্রীদের নিয়মিত পাঠের পাশাপাশি খেলাধুলায় মনোযোগী হওয়ার পরামর্শ দেন।

সামাজিক যোগাযোগমাধ্যম ও মোবাইল ফোনে বেশি বেশি ঝগড়া হয় তুলে ধরে শিক্ষার্থীদের উদ্দেশে ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেন, অযথা মূল্যবান সময় নষ্ট না করে বই পড়ে জ্ঞান অর্জন করতে হবে। কর্মদক্ষতা ও চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষতা অর্জন করতে হবে। স্মার্ট বাংলাদেশ হবে নৈপুণ্য ও জ্ঞানে-বিজ্ঞানের, সেজন্য নিজেকে প্রস্তুত করতে হবে।

এ সময় তিনি শিক্ষার্থীদের মা-বাবা ও গুরুজনকে সম্মান করার উপদেশ দেন। সমাপনী অনুষ্ঠানের শেষ পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

এর আগে গত ৭ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে এ প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

রাজশাহী শিক্ষা বোর্ডের ব্যবস্থাপনায় শারীরিক শিক্ষা কলেজ মাঠে ছয় দিনব্যাপী চলা প্রতিযোগিতাটি সারা দেশকে মোট চারটি ক্রীড়া অঞ্চলে বিভক্ত করে পরিচালিত হয়। চারটি অঞ্চল থেকে প্রতিযোগিতায় বিভিন্ন পর্যায়ে মোট সাত লাখ ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। এদের মধ্যে থেকে চূড়ান্ত পর্যায়ে প্রতিযোগিতার জন্য ৮২৪ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। যার মধ্যে ৪৪০ জন ছাত্র ও ৩৮৪ জন ছাত্রী।

 

Paris