ঢাকামঙ্গলবার , ১৩ ফেব্রুয়ারি ২০২৪
  • অন্যান্য

রাজশাহীতে সরকারি কর্মকর্তাদের নিয়ে বিভাগীয় ক্রীড়া প্রতিযোগিতা

ফেব্রুয়ারি ১৩, ২০২৪ ৭:৪৩ অপরাহ্ণ । ৬৬ জন

রাজশাহীতে ৩৫তম বিভাগীয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা রাজশাহী শারীরিক শিক্ষা কলেজ মাঠে অনুষ্ঠিত হয়েছে। সরকারি কর্মকর্তা-কর্মচারী ও তাদের সন্তানদের নিয়ে এই বিভাগীয় ক্রীড়া প্রতিযোগিতা হয়।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ৯টায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী প্রতিযোগিতার উদ্বোধন করেন। বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী বলেন, বিভাগীয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে পারস্পরিক মেলবন্ধন তৈরির পাশাপাশি ভেদাভেদ ভুলে এক হওয়ার উপলক্ষ। প্রজাতন্ত্রের সব কর্মচারীর মধ্যে সৌহার্দ্য, সম্ভাবনা ও ভালোবাসা প্রকাশের অন্যতম মাধ্যমও এটি। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্র এবং স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে সরকার নানারকম কার্যক্রম হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে সরকারি কর্মচারীদের প্রণোদনার পাশাপাশি প্রেরণা দওেয়ার জন্য এই খেলাধুলার ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি খেলাই সৃজনশীলতা ও সম্ভাবনার দ্বার উন্মোচন করে। এই খেলার মাধ্যমেই আমরা ত্যাগ, শৃঙ্খলা, ও দলবদ্ধ হওয়ার শিক্ষা পেয়ে থাকি। ব্যক্তিচরিত্র ও প্রাণবন্ত জীবন গঠনে খেলার ভূমিকা অনস্বীকার্য।

May be an image of 8 people and text

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রত্যেক প্রতিযোগী ত্যাগ, কষ্ট ও সাধনা করেছেন উল্লেখ করে তিনি সবাইকে মানবিকতা, সাহস নিয়ে ভবিষ্যতের ভিত গঠনের পরামর্শ দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাজশাহী রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক মো. আনিসুর, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার, জেলা প্রশাসক শামীম আহমেদ। এছাড়া বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় রাজশাহী বিভাগের আট জেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও তাদের ছেলে-মেয়েরা অংশ নেন। প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে মোট ৩২৫ জন প্রতিযোগী অংশ নেন।

মঙ্গলবার বিকেলে এই প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠিত হয়। সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

Paris