ঢাকাশনিবার , ১৭ ফেব্রুয়ারি ২০২৪
  • অন্যান্য

রাজশাহী সরকারি প্রমথনাথ বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা ও মেধা পুরস্কার বিতরণ

ফেব্রুয়ারি ১৭, ২০২৪ ১০:২৬ অপরাহ্ণ । ২৩ জন

রাজশাহী সরকারি প্রমথনাথ বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা ও মেধা পুরস্কার বিতরণ-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
অনুষ্ঠানে রাসিক মেয়র শিক্ষার্থীদের হাতে মেধা পুরস্কার বই তুলে দেন। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধকালীন বিভিন্ন বিষয়ে প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে শিক্ষার্থীদের পুরস্কৃত করেন তিনি।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, আগামী প্রজন্মকে সুস্থ্য ও সবলভাবে গড়ে তুলতে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার কোন বিকল্প নেই। পরিপুর্ণ মানুষ রূপে গড়ে তুলতে সুস্থ ও সবল হতে হবে। বর্তমান সরকার খেলাধূলা ক্ষেত্রেও গুরুত্ব দিয়েছে।
তিনি আরো বলেন, নারীদের যে অগ্রযাত্রা, নারীদের যে ক্ষমতায়ন এবং নারীদেরকে বিভিন্ন জায়গায় অংশগ্রহণে সুযোগ দিয়েছে বর্তমান সরকার ও সরকারপ্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সুযোগটি কাজে লাগিয়ে বাংলাদেশ আগামীতে অনেক দুরে এগিয়ে যাবে। যে স্বপ্নটা দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
রাসিক মেয়র বলেন, সরকারি প্রমথনাথ বালিকা উচ্চ বিদ্যালয়ের রয়েছে ঈর্ষণীয় সাফল্য। সরকার প্রাচীন এ শিক্ষা প্রতিষ্ঠানে ৬তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ বরাদ্দ প্রদান করেছে। আরো একটি ভবন দরকার। তবে স্কুলে শিক্ষার্থীদের খেলাধূলা করার পর্যাপ্ত জায়গা রাখতে হবে।
সরকারি প্রমথনাথ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা দিল মাহমুদ খাতুনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানের মঞ্চে উপবিস্ট ছিলেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষিকা আব্দুল কুদ্দুস, সিনিয়র শিক্ষক মোঃ মজিবর রহমান। বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ইকবাল হোসেনের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে সহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।