ঢাকাসোমবার , ১৯ ফেব্রুয়ারি ২০২৪
  • অন্যান্য

৭ বছর পর আসছে শাকিরার অ্যালবাম

ফেব্রুয়ারি ১৯, ২০২৪ ১০:৪০ অপরাহ্ণ । ৪০ জন

জনপ্রিয় কলম্বিয়ান পপ-রক তারকা শাকিরার সর্বশেষ অ্যালবাম ‘এল ডোরাডো’ মুক্তি পেয়েছিল ২০১৭ সালে তার। সাত বছর পর অ্যালবাম প্রকাশের ঘোষণা দিয়েছেন ৪৭ বছর বয়সী এই গায়িকা।

শাকিরা তার ১২তম স্টুডিও অ্যালবামের নাম রেখেছেন ‘লাস মুজেরেস ইয়া নো লোরান’ বা ‘ওমেন নো লংগার ক্রাই’ (নারীরা আর কাঁদে না)। আগামী ২২ মার্চ সব প্ল্যাটফর্মে মুক্তি পাবে ‘ওমেন নো লংগার ক্রাই’ নামের বহুল প্রতীক্ষিত এই অ্যালবাম।

Shakira anuncia su nuevo disco 'Las mujeres no lloran'

ইতোমধ্যেই অ্যালবামের প্রচ্ছদ শেয়ার করেছেন শাকিরা। এছাড়াও তিনি ভিজ্যুয়ালের আরও তিনটি ছবি আপলোড করেছেন।

কলম্বিয়ান এই শিল্পী তার সামাজিকমাধ্যমে অ্যালবামটি সম্পর্কে লেখেন, আগামী ২২ শে মার্চ আসছে আমার নতুন অ্যালবাম ‘ওমেন নো লংগার ক্রাই’। এর কৃতিত্ব আমার একার নয়। আপনারা সবাই এবং আমার পুরো টিম এই কাজের সঙ্গে ছিল। যারা প্রতিটি পদক্ষেপে আমার পাশে ছিল।

শাকিরা এই অ্যালবামটির নামকরণের কারণও জানিয়েছেন। তিনি লেখেন, প্রতিটি গান লিখতে গিয়ে আমি নিজেকে ভেঙে চুড়ে নতুন করে তৈরি করেছি। সেগুলো গাইতে গাইতে আমার অশ্রু হীরে এবং আমার দুর্বলতা শক্তিতে পরিণত হয়েছে।

খুব অল্প বয়স থেকেই শাকিরা পপ-রক সংগীতের অনুরাগীদের উপহার দিয়েছেন ভিন্ন স্বাদের গান। গীতিকার, সুরকার ও গায়িকা শাকিরা, ৯০-এর দশকের মাঝামাঝি থেকে ল্যাটিন অ্যামেরিকা ও স্পেনের রক সংগীতাঙ্গনে কুড়িয়েছেন বিপুল জনপ্রিয়তা।

কলাম্বিয়ার এই গায়িকা সেই সীমানা ছাড়িয়ে বিশ্ব আসরেও জায়গা করে নেন। ২০০১ সালে ‘হোয়েনএভার, হোয়ারএভার’ এই গানটি তাকে এনে দেয় ব্যাপক আন্তর্জাতিক খ্যাতি ৷ তার অ্যালবাম ‘লন্ড্রি সার্ভিস’ বিশ্বব্যাপী প্রায় এক কোটি তিরিশ লক্ষ কপি বিক্রির মধ্য দিয়ে আন্তর্জাতিক পপ-রক সংগীতাঙ্গনে শাকিরা হয়ে ওঠেন এক মধ্যমণি।

Las mujeres ya no lloran; Shakira - El Tiempo

দক্ষিণ আফ্রিকায় ২০১০ সালের বিশ্বকাপের নিজস্ব সংগীতের জন্য ফিফা বেছে নিয়েছিল তার ‘ওয়াকা ওয়াকা, দিস টাইম ফর আফ্রিকা’ গানটি। আজও বিশ্বের বহু দেশে হিট গানের তালিকায় স্থান পেয়ে আছে এই গান। সংগীত জীবনে একাধিক গ্র্যামি ও গোল্ডেন গ্লোবসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছেন শাকিরা।

শাকিরাকে বলা হয় ‘কুইন অব ল্যাটিন মিউজিক’। তার গাওয়া তুমুল জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে- ‘ইনভিটেবল’, ‘হোয়েনএভার হোয়েনএভার’, ‘লা তোর্তুরা’, ‘হিপস ডোন্ট লাই’, ‘বিউটিফুল লায়ার’, ‘ওয়াকা ওয়াকা’, ‘লোকা’, ‘ডেয়ার- লা লা লা’, ‘রাবিওসা’ ইত্যাদি।

বাংলানিউজ