ঢাকারবিবার , ২৫ ফেব্রুয়ারি ২০২৪

মাতৃভাষা জানেন না জাহ্নবী!

ফেব্রুয়ারি ২৫, ২০২৪ ৯:২০ অপরাহ্ণ । ৭০ জন

মাতৃভাষায় একটা লাইনও বলতে পারেন না জাহ্নবী! মুম্বাইয়ে বেড়ে ওঠায় কখনও সুযোগ হয়নি তেলুগু শেখার। এটা তার জীবনের বড় আফসোস, জানালেন শ্রীদেবী কন্যা।

বলিউডে পায়ের নীচের মাটি খানিকটা শক্ত করেছেন জাহ্নবী কাপুর। নেপোটিজম বিতর্ক ক্যারিয়ারের শুরু থেকেই আষ্টেপৃষ্ঠে জড়িয়ে রয়েছে তাকে, সঙ্গে মায়ের সঙ্গে অযাচিত তুলনা! শ্রীদেবী কন্যা, জাহ্নবী এবার পা রাখছেন তেলুগু ইন্ডাস্ট্রিতে। সেটিও পুরনো খবর। পরিচালক কোরাতালা শিবার ‘দেবেরা’-এ জুনিয়র এনটিআরের নায়িকা হলেন জাহ্নবী। এই ছবিতে গ্রামের মেয়ের চরিত্রে দেখা যাবে শ্রীদেবীর জানুকে। চরিত্রের নাম থাঙ্গম।

Janhvi Kapoor To Play Challenging Role In Devera?

গ্ল্যামারাস ডিভার অবতার ছেড়ে সাধারণ গ্রামের মেয়ের চরিত্র, সঙ্গে তেলুগু ভাষা। যেন নতুন চ্যালেঞ্জের মুখে পড়লেন জাহ্নবী। সম্প্রতি দ্য উইকের সঙ্গে আলাপচারিতায় ‘দেবেরা’-এর জার্নি নিয়ে মুখ খুলেছেন অভিনেত্রী। পাশাপাশি জানিয়েছেন মাতৃভাষা নিয়ে তার বিরাট আফসোসের কথা। জাহ্নবী জানান, ছবির চিত্রনাট্য হাতে পেয়ে দিশেহারা ছিলেন। কারণ কোনোদিন তেলুগু শেখা হয়নি তার। যদিও তার মাতৃভাষা এটি।

Janhvi Kapoor Desi Look : r/jhanvikapoor

জাহ্নবী বলেন, ‘‘আমি কখনও তেলুগু শিখিনি, এর জন্য আমি সত্যিই লজ্জিত। আমি বুঝতে পারি (তেলুগু) তবে বলতে পারি না। স্বীকার করতে লজ্জা নেই, এটা আমার জীবনের অন্যতম বড় আফসোস। ‘দেবারা’র গোটা টিম আমাকে সাহায্য করেছে, অত্যন্ত ধৈর্য সহকারে আমাকে সাহায্য করেছে। এই ছবির সঙ্গে ইন্ডাস্ট্রির নামীদামী ব্যক্তিত্বরা জড়িত, সকলেই আমাকে সংলাপ বলতে সাহায্য করেছেন।’’

এই মুহূর্তে বেজায় ব্যস্ত জাহ্নবী। তার হাতে রয়েছে একগুচ্ছ বড় প্রোজেক্ট। বলিউডে নায়িকার পরবর্তী রিলিজ, ‘মিস্টার অ্যান্ড মিসেস মাহি’। এই ছবিতে রাজকুমার রাও-এর নায়িকা তিনি। ক্রিকেটের প্রেক্ষাপটে তৈরি হয়েছে এই ছবি। এছাড়াও ‘উলাজ’ এবং ‘সানি সংস্কারী কি তুলসি কুমারী’তে দেখা যাবে জাহ্নবীকে। প্রযোজক করণ জোহরের ‘দুলহানিয়া’ সিরিজের তৃতীয় ছবি ‘সানি সংস্কারি কি তুলসী কুমারী’। আলিয়ার বদলে এবার বরুণের পাত্রী জাহ্নবী।

সূত্র: হিন্দুস্তান টাইমস ও বাংলাট্রিবিউন