ঢাকারবিবার , ৩ মার্চ ২০২৪
  • অন্যান্য

সমন্বিত ভর্তি পরীক্ষা: রুয়েট কেন্দ্রে উপস্থিতির হার ৭৯.৩২ শতাংশ

মার্চ ৩, ২০২৪ ৮:১৭ অপরাহ্ণ । ৯০ জন

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে সোমবার (৩ মার্চ)।

এদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা ৪৫ মিনিট পর্যন্ত তিন বিশ্ববিদ্যালয়ে একযোগে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে শান্তিপূর্ণভাবেই পরীক্ষা শেষ হয়েছে। এই কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৭ হাজার ৬২২ জন। এরমধ্যে ৭৯ দশমিক ৩২ শতাংশ পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছেন।

ভর্তি পরীক্ষা চলাকালে রুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম ভর্তি পরীক্ষার হলগুলো পরিদর্শন করেন। এ সময় স্থানীয় ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. কামরুজ্জামান রিপন, রুয়েটের ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. রবিউল আওয়াল, পর্যবেক্ষক কুয়েটের গণিত বিভাগের অধ্যাপক ড. এ আর এম জালাল উদ্দিন জামালী, চুয়েটের রসায়ন বিভাগের অধ্যাপক ড. রনজিৎ কুমার সূত্রধর রুয়েট উপাচার্যের সঙ্গে ছিলেন।

ড. কামরুজ্জামান রিপন জানিয়েছেন, সকাল ১০টায় রুয়েটের বিভিন্ন ভবনে ‘ক’ গ্রুপের ভর্তি পরীক্ষা শুরু হয়। শেষ হয় দুপুর সাড়ে ১২টায়। এছাড়া ‘খ’ গ্রুপের (কেবল আর্কিটেকচার বিভাগে ভর্তির জন্য) প্রার্থীদের ভর্তি পরীক্ষা সকাল ১০টায় শুরু হয়ে শেষ হয় দুপুর ১ টা ৪৫ মিনিটে। ভর্তি পরীক্ষা উপলক্ষে সোমবার সকাল থেকেই পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের পদচারণায় রুয়েট ক্যাম্পাস হয়ে উঠেছিল মুখরিত। ভর্তি পরীক্ষা চলাকালে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নির্বিঘ্নে পরীক্ষা গ্রহণে রুয়েটে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আনসার, বিভিন্ন সেবা সংস্থা ও স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা ছিলেন নিয়োজিত। বাংলানিউজ