ঢাকাবুধবার , ১৩ মার্চ ২০২৪

গাজীপুরে গ্যাস বিস্ফোরণে দগ্ধ ২৯

মার্চ ১৩, ২০২৪ ৯:৩০ অপরাহ্ণ । ২৫ জন

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার তেলিরচালা এলাকায় একটি বাড়িতে বিস্ফোরণে কমপক্ষে ২৯ জন দগ্ধ হয়েছেন। বুধবার (১৩ মার্চ) সন্ধ্যা পৌনে ৬টার দিকে তেলিরচালা এলাকায় শফিক খানের বাড়িতে ঘটনাটি ঘটে।

দগ্ধরা হলেন- ওই এলাকার শফিক খান (৪২), মোন্নাফ (১৭), তারেক (১৮), কুদ্দুস মিয়া (৩৫), সোলায়মান (৮), ফাতেমা (১০), মোঃ কুটি (৪০), রাব্বি (১২), শারমিন (৭), মোতালেব (৪০), সুমন (৩৫), লালন (২০), লাদেন (২২), সাইদুল (২৬), ফারজানা (১০), সুফিয়া (৯), নার্গিস (২২), কমলা বেগম (৫৭), আরিফুল (৩২), তাওহীদ (৬), তাইফা (৩), নাইম (১০), সাকিবুল (৭), নিরব (৯) ও নুরনবী (৮)। অন্যদের পরিচয় জানা যায়নি।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, শফিক খান তার বাসার জন্য একটি গ্যাস সিলিন্ডার আনেন। পরে গ্যাস সিলিন্ডারটি চুলার সঙ্গে সংযোগ দেওয়ার পর থেকে গ্যাস বের হতে থাকে। পরে তিনি ক্ষুব্ধ হয়ে সিলিন্ডারটি বাইরে রাস্তায় ছুড়ে ফেলেন। এ সময় ওই স্থানে একটি মাটির চুলার আগুন থেকে গ্যাস সিলিন্ডারে আগুন লেগে বিস্ফোরণ ঘটে। এ বিস্ফোরণের কারণে রাস্তায় থাকা কমপক্ষে ২৯ জন অগ্নিদগ্ধ হন।

এ সময় স্থানীয়রা তাদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নিয়ে যায়। অবস্থা গুরুতর দেখে তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি পাঠানো হয়।

দগ্ধদের দেখতে ঢামেকে ছুটে এসেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক ডা. ডা: সামন্ত লাল সেন। তিনি দগ্ধদের বিষয়ে খোঁজখবর নিচ্ছেন।

দগ্বদের দেখতে বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ছুটে এসেছেন স্বাস্থ্যমন্ত্রী

দগ্বদের দেখতে বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ছুটে এসেছেন স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে ২৯ জনকে দগ্ধ অবস্থায় হাসপাতালে আনা হয়েছে।

বাংলানিউজ

Paris