ঢাকাসোমবার , ২৫ মার্চ ২০২৪

অবসর ভেঙে ফিরেই ক্যাম্পে ডাক পেলেন আমির-ইমাদ

মার্চ ২৫, ২০২৪ ৮:৫০ অপরাহ্ণ । ৬৫ জন

আগামীকাল মঙ্গলবার থেকে অ্যাবোটাবাদের কাকুলে শুরু হবে পাকিস্তানের ক্রিকেটারদের আর্মি ট্রেনিং। সেখানে অবসর ভেঙে ফেরা ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, উসমান খানসহ থাকবেন মোট ২৯ ক্রিকেটার। যা চলবে ৮ এপ্রিল পর্যন্ত।

এই বিশেষ ট্রেনিং ক্যাম্পের জন্য আজ সোমবারই খেলোয়াড়দের রিপোর্ট করতে বলা হয়েছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এ বিবৃতিতে জানিয়েছে, আসন্ন সিরিজগুলো ও টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখেই এই ট্রেনিংয়ের ব্যবস্থা করা হয়েছে। তার মধ্যে রয়েছে ঘরের মাঠে নিউ জিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ এবং আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে অ্যাওয়ে টি-টোয়েন্টি সিরিজ।

তাদের এই ক্যাম্পের মূল উদ্দেশ্য থাকবে খেলোয়াড়দেরকে শারীরিকভাবে ফিট করে তোলা। যাতে করে তারা সেরা ফিটনেস নিয়ে আসন্ন সিরিজগুলো ও বিশ্বকাপে খেলতে পারে।

অভিজ্ঞ প্রশিক্ষক ও কোচরা এই ট্রেনিংয়ের পুরো সময়টা খেলোয়াড়দের পর্যবেক্ষণে রাখবেন। তাদেরকে ফিটনেস, সহনশীলতা, কঠোর পরিশ্রম, নেতৃত্বগুণ ও কৌশলগত চিন্তা-ভাবনার উন্নতিতে জোর দেওয়া হবে। যাতে করে তাদের মাঠের পারফরম্যান্স ভালো হয়।

ট্রেনিং ক্যাম্পের জন্য ডাকা ২৯ জন খেলোয়াড়কে বাছাই করে ৭ সদস্যের নতুন নির্বাচক প্যানেল। যেটা গতকাল রোববার গঠন করা হয়েছে। ৭ জনের মধ্যে রয়েছেন— মোহাম্মদ ইউসুফ, ওয়াহাব রিয়াজ, আব্দুল রাজ্জাক, আসাদ শফিক, প্রধান কোচ, অধিনায়ক ও অ্যানালিস্ট।

ক্যাম্পে ডাক পাওয়া ২৯ খেলোয়াড়:
বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, সাইম আইয়ুব, ফখর জামান, সাহেবজাদা ফারহান, হাসিবুল্লাহ, সৌদ শাকিল, উসমান খান, মোহাম্মদ হারিস, সালমান আলি আগা, আজম খান, ইফতিখার আহমেদ, ইরফান খান নিয়াজি, শাদাব খান, ইমাদ ওয়াসিম, উসামা মীর, মোহাম্মদ নওয়াজ, মেহরান মুমতাজ, আবরার আহমেদ, শাহীন শাহ আফ্রিদি, নাসিম শাহ, মোহাম্মদ আব্বাস আফ্রিদি, হাসান আলি, মোহাম্মদ আলী, জামান খান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, আমের জামাল, হারিস রউফ এবং মোহাম্মদ আমির।

রাইজিংবিডি