ঢাকাবৃহস্পতিবার , ৪ এপ্রিল ২০২৪

অস্কারের পাতায় দীপিকা

এপ্রিল ৪, ২০২৪ ১০:৩১ অপরাহ্ণ । ৫৫ জন

অভিনয় আর গ্ল্যামারে বলিউড জয় করেছেন বহু আগেই। এখন তার খ্যাতি আন্তর্জাতিক অঙ্গনে। কাজ করেছেন হলিউডে, বিশ্বের বিভিন্ন বিখ্যাত বিনোদন আয়োজনে হাজির হন নিয়মিত। তিনি দীপিকা পাড়ুকোন।

এবার তার পারফর্মেন্স এলো অস্কার কর্তৃপক্ষের নজরে। সিনে বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার এটি। প্রতি বছর এটি প্রদান করে দ্য অ্যাকাডেমি অব মোশন পিকচারস অ্যান্ড সায়েন্সেস। এই প্রতিষ্ঠানের অন্তর্জাল পাতায় উঠে এলো দীপিকার নৃত্যঝলক।

Oscars 2023: Deepika Padukone Exudes Elegance And Glamour In Black Louis  Vuitton Gown At The 95th Academy Awards, See Pics - News18

বুধবার (৩ এপ্রিল) দ্য অ্যাকাডেমির ইনস্টাগ্রাম হ্যান্ডেলে একটি শর্ট ভিডিও পোস্ট করা হয়। যেটা মূলত দীপিকা অভিনীত ‘বাজিরাও মাস্তানি’ ছবির গান ‘দিওয়ানি মাস্তানি হো গায়ি’র ঝলক। গানের সঙ্গে জড়িত সকলের নামও উল্লেখ করা হয়েছে ক্যাপশনে।

Bajirao Mastani, un film de 2015 - Télérama Vodkaster

সঞ্জয়লীলা বানসালি নির্মিত সফল সিনেমা ‘বাজিরাও মাস্তানি’। এতে দীপিকা ছাড়াও আছেন রণবীর সিং, প্রিয়াঙ্কা চোপড়া। ছবির উল্লেখিত গানটি গেয়েছেন শ্রেয়া ঘোষাল। গায়িকা শ্রেয়া ও অভিনেতা রণবীর অস্কার কর্তৃপক্ষের ওই পোস্টের নিচে গিয়ে উচ্ছ্বাস ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

প্রশ্ন হতে পারে, হঠাৎ দীপিকার এই ঝলক কেন শেয়ার করলো দ্য অ্যাকাডেমি? আসলে প্রতিষ্ঠানটি সারা বছরই বিভিন্ন দেশের আইকনিক ছবির বিভিন্ন মুহূর্ত পোস্ট করে। এর মাধ্যমে অন্যান্য দেশের দর্শকের কাছে ছবিগুলোর বার্তা পৌঁছে দেওয়া হয়।

গেলো জানুয়ারিতে শাহরুখ খান ও কাজল অভিনীত কালজয়ী সিনেমা ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র একটি স্থিরচিত্র পোস্ট করা হয়েছিল দ্য অ্যাকাডেমির ইনস্টাগ্রাম হ্যান্ডেলে।

Deepika Padukone looks sexy in a figure-hugging black dress by Louis Vuitton.

প্রসঙ্গত, অস্কারের আয়োজনে সম্মানের সঙ্গে অংশ নেওয়ার অভিজ্ঞতা রয়েছে দীপিকা পাড়ুকোনের। ২০২৩ সালে ৯৫তম অস্কারে বিশেষ অতিথি হিসেবে হাজির হয়েছিলেন তিনি। সেরা মৌলিক গানের পুরস্কার ঘোষণা করেছিলেন ‘পিকু’। যে পুরস্কারটি পেয়েছিল তারই দেশের ‘আরআরআর’ সিনেমার গান ‘নাটু নাটু’।

সূত্র: হিন্দুস্তান টাইমস , বাংলা ট্রিবিউন