ঢাকারবিবার , ১৪ এপ্রিল ২০২৪

২০ বছর পর ‘মার্ডার’–এর স্মৃতি ফেরালেন ইমরান-মল্লিকা

এপ্রিল ১৪, ২০২৪ ৮:৪৪ অপরাহ্ণ । ১০৮ জন

ইমরান হাশমির ক্যারিয়ারের অন্যতম ব্যবসায়িক সফল সিনেমা ‘মার্ডার’। অনুরাগ বসুর পরিচালনায় সিনেমাটি মুক্তি পেয়েছিল ২০০৪ সালে। সিনেমাটিতে মল্লিকা শেরাওয়াতের সঙ্গে রোমান্স, ঘনিষ্ঠ দৃশ্যের সঙ্গে গান সিনেমাপ্রেমীদের মনে এখনো জায়গা নিয়ে আছে। রুপালি পর্দায় তাঁদের রসায়ন জমলেও বাস্তবে ততটাও জমাটি নয় দুজনের রসায়ন। ভক্তরা আশায় থাকলেও এরপর ইমরান-মল্লিকাকে একসঙ্গে পর্দায় আর দেখা যায়নি। এমনকি পর্দার বাইরেও তাঁদের কখনো একসঙ্গে দেখা যায়নি। শোনা যায়, ‘মার্ডার’-এর সেটে নাকি তাঁদের মধ্যে তুমুল ঝগড়া হয়েছিল। এর পর থেকেই কেউ কারও ছায়া মাড়াননি।

‘মার্ডার’-এর পর কেটে গেছে দীর্ঘ ২০ বছর। গতকাল বৃহস্পতিবার প্রযোজক আনন্দ পণ্ডিতের মেয়ের বিবাহোত্তর সংবর্ধনায় আবারও একসঙ্গে দেখা গেছে ইমরান হাশমি ও মল্লিকা শেরাওয়াতকে।

অনুরাগ বসুর পরিচালনায় সিনেমাটি মুক্তি পেয়েছিল ২০০৪ সালে

পাপারাজ্জিদের ক্যামেরায় একে অপরের সঙ্গে পোজও দিয়েছেন তাঁরা। এরপর আলাদা করে মল্লিকার সঙ্গে কথা বলতেও দেখা গেছে অভিনেতাকে। আলিঙ্গনে শুভেচ্ছা বিনিময়ও করেছেন তাঁরা। তবে অনুষ্ঠানে ইমরান-মল্লিকাকে একসঙ্গে দেখা গেলেও আর কোনো ছবিতে তাঁরা আবার একসঙ্গে কাজ করবেন কি না, এ বিষয়ে কোনো মন্তব্য করেননি তাঁরা।

‘মার্ডার’ মুক্তি পাওয়ার পর ইমরান হাশমি ও মল্লিকা শেরাওয়াতের রোমান্সে দর্শক বুঁদ হয়ে থাকলেও বাস্তবে শুটিং সেটেই এই জুটির ঝগড়ার কথা শোনা যায়। পরবর্তী সময়ে করণ জোহরের শোতে মল্লিকাকে ‘ব্যাড কিসার’ বলে কটাক্ষ করেন ইমরান। এমনকি সেখানে মল্লিকাকে নিয়ে ব্যঙ্গও করেছিলেন তিনি। পরে করণের শোতে এসে মল্লিকাও এর পাল্টা জবাব দেন। ইমরানকে আক্রমণ করে বলেন ‘হিস’ ছবির সাপটিও ইমরানের থেকে ভালো চুমু খায়।

 ২০০৪-এ মুক্তি পেল ‘মার্ডার’। মহেশ ভাটের প্রযোজনায় অনুরাগ বসুর পরিচালনায় এই ছবির সুবাদে সেই জনপ্রিয়তা ও পরিচয় পেলেন মল্লিকা, যার জন্য তিনি পুরোপুরি বলিউডমুখী হয়েছিলেন।  
২০০৪-এ মুক্তি পেল ‘মার্ডার’। মহেশ ভাটের প্রযোজনায় অনুরাগ বসুর পরিচালনায় এই ছবির সুবাদে সেই জনপ্রিয়তা ও পরিচয় পেলেন মল্লিকা, যার জন্য তিনি পুরোপুরি বলিউডমুখী হয়েছিলেন।ফেসবুক থেকে

যদিও এর বহু বছর পর ভারতীয় অভিনেত্রী, ফ্যাশন ডিজাইনার মন্দিরা বেদির টক শো ‘দ্য লাভ লাফ লিভ’-এ দেওয়া এক সাক্ষাৎকারে মল্লিকা শেরাওয়াত জানিয়েছিলেন, ইমরানের সঙ্গে তাঁর ঝগড় ছিল ভীষণই শিশুসুলভ।

মল্লিকার কথায়, ‘“মার্ডার” সিনেমার শুটিংয়ের পর ইমরান হাশমির সঙ্গে আর কথা বলিনি। আমার মনে হয়, সেটা খুব ছেলেমানুষি ছিল। যত দূর মনে পড়ছে, ছবির প্রমোশনের সময় আমাদের কিছু ভুল–বোঝাবুঝি হয়েছিল। ওটা একদম জরুরি ছিল না, অপ্রয়োজনীয়, আমার পক্ষ থেকেও খুব বোকামি ছিল।’

মল্লিকা শেরাওয়াত

২০০৪ সালে মুক্তি পেয়েছিল মহেশ ভাট-মুকেশ ভাট প্রযোজিত ইরোটিক থ্রিলার সিনেমা ‘মার্ডার’। পরিচালনার দায়িত্বে ছিলেন অনুরাগ বসু। হলিউড সিনেমা ‘আনফেথফুল’-এর প্রেক্ষাপটে তৈরি এই সিনেমা বক্স অফিসে ব্যাপক সাফল্য পায়। সেই সাফল্যেই এর সিকুয়েল ‘মার্ডার ২’ (২০১১) ও ‘মার্ডার ৩’ (২০১৩) ছবিও তৈরি হয়েছিল।

প্রথম আলো