ঢাকাবৃহস্পতিবার , ১৮ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

শুক্রবার রাজশাহীতে অনুষ্ঠিত হবে দিনব্যাপি সর্বজনীন পেনশন মেলা

এপ্রিল ১৮, ২০২৪ ৮:২০ অপরাহ্ণ । ৩৪ জন

জাতীয় পেনশন কর্তৃপক্ষ ও রাজশাহী বিভাগীয় কমিশনারের যৌথ আয়োজনে দিনব্যাপি সর্বজনীন পেনশন বিষয়ক মেলা ও কর্মশালা অনুষ্ঠিত হবে। শুক্রবার (১৯ এপ্রিল) সকাল ১০টায়  হাজী মুহম্মদ মুহসীন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এই মেলা অনুষ্ঠিত হবে।

মেলা ও কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানন্ত্রীর মুখ্যসচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া এবং সভাপতিত্ব করবেন রাজশাহী বিভাগের বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

বৃহস্পতিবার বেলা ১১টায় রাজশাহী বিভাগীয় কমিশনারে কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য দেন বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।তিনি জানান, মেলায় সর্বমোট ১১৭ টি স্টল থাকবে। যেখানে এনজিও, বিভিন্ন সরকারি ও বেসরকারি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, বিভাগের সরকারি ও বেসরকারি দফতর/প্রতিষ্ঠান, ইউডিসিসমূহ অংশগ্রহণ করবে।

একই দিনে বেলা সাড়ে ১১টায় সর্বজনীন পেনশন স্কিম শীর্ষক কর্মশালা কারা প্রশিক্ষণ কেন্দ্র অডিটোরিয়াম অনুষ্ঠিত হবে। মূল প্রবন্ধ উপস্থাপন করবেন জাতীয় পেনশন কর্তৃপক্ষের সদস্য মো. গোলাম মোস্তফা। এছাড়া সর্বজনীন পেনশন স্কিমের প্রচারকৌশল বিষয়ে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকি। সর্বজনীন পেনশন স্কিম সাফল্যমণ্ডিত করার কৌশল নির্ধারণের বিষয়ে আলোচনা করবেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ, মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান মো. ফসিউল্লাহ্ এবং এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক (গ্রেড- ১) জনাব মো. সাইদুর রহমান। কর্মশালায় সূচনা ও সমাপনী বক্তব্য রাখবেন প্রধানন্ত্রীর মুখ্যসচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া। এছাড়া কর্মশালায় অংশগ্রহণকারীবৃন্দ মুক্ত আলোচনায় অংশ নেবেন।

কর্মশালায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, পৌরসভার মেয়র, ভাইস চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান, এনজিও এর প্রতিনিধিবৃন্দ, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, বিভাগের সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা, পুলিশ সুপার, জেলা প্রশাসক, বিভাগীয় কর্মকর্তাসহ মোট ২০০ জন অংশ নিবেন।

Paris